ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

ভারত

করোনায় পশ্চিমবঙ্গে মমতা সরকারের বিধায়কের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, জুন ২৫, ২০২০
করোনায় পশ্চিমবঙ্গে মমতা সরকারের বিধায়কের মৃত্যু

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়ে এই প্রথম কোনো বিধায়কের মৃত্যু হলো। বুধবার (২৪ জুন) রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিধায়ক তমোনাশ ঘোষের মৃত্যু হয়।

কলকাতার একটি বেসরকারি হাসপাতালে করোনা সংক্রমণ নিয়ে গত ২৪ মে থেকে চিকিত্‍সাধীন ছিলেন তমোনাশ ঘোষ। এদিন সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

তমোনাশের মৃত্যুতে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, অত্যন্ত দুঃখজনক ঘটনা। ১৯৯৮ সাল থেকে দলের কোষাধ্যক্ষ ছিলেন তিনি। আমার ৩৫ বছরের সঙ্গী। আজ আমাদের ছেড়ে চলে গেলেন। তার প্রয়াণে আমি শোকস্তব্ধ। তার বিদেহী আত্মার শান্তি কামনা করি।  

সমাজসেবা, জনকল্যাণমূলক কাজের পাশাপাশি তিনি দলের একনিষ্ঠ সৈনিক ছিলেন। তার অবদান চির স্মরণীয় থাকবে।  

তার পরিবারের প্রতি সমবেদনা জানান মমতা।

তমোনাশ ঘোষ দক্ষিণ ২৪পরগনা ফলতার বিধায়ক ছিলেন। ২০০১ সালে প্রথমবার ফলতা থেকে জয়ী হন তিনি। তৃণমূল কংগ্রেসের অত্যন্ত শক্তিশালী নেতাদের মধ্যে একজন ছিলেন। ২০১১ সাল থেকে টানা বিধায়ক ছিলেন তমোনাশ ঘোষ৷ তার বাড়ি কালীঘাটে৷

প্রসঙ্গত, গত সপ্তাহ থেকে তমোনাশের শারীরিক অবস্থার অবনতির হতে থাকে। বিধায়ক ছাড়াও রাজ্যের দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যানও ছিলেন তিনি। তৃণমূল কংগ্রেসের জন্মলগ্ন থেকে দলের অত্যন্ত নিষ্ঠাবান কর্মী ছিলেন তমোনাশ। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে খুবই স্নেহ করতেন।

বাংলাদেশ সময়: ০২২৫ ঘণ্টা, জুন ২৫, ২০২০
ভিএস/আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa