bangla news

করোনা মুক্তের সংখ্যা বাড়ায় খানিকটা স্বস্তিতে পশ্চিমবঙ্গ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-১৯ ৩:৫০:০৬ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কলকাতা: পশ্চিমবঙ্গের নিরিখে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে মুক্ত হয়েছেন ৪৬৮ জন। সবমিলিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৭ হাজার ২ জন। বৃহস্পতিবার (১৮ জুন) রাজ্য স্বাস্থ্য দপ্তরের তথ্য অনুযায়ী, করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৫৪ দশমিক ৯৭ শতাংশ।

তবে পশ্চিমবাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বেড়ে হয়েছে ১২ হাজার ৭৩৫।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৪৩৫ জনের শরীরে মিলেছে কোভিড-১৯ ভাইরাস। রাজ্য স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিমবাংলায় মৃত্যু হয়েছে ১২ জনের। সব মিলিয়ে রাজ্যে করোনায় মৃত বেড়ে হয়েছে ৫১৮ জন।

অপরদিকে পশ্চিমবঙ্গের সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। কলকাতায় মোট করোনা কেসের সংখ্যা ২ হাজার ১৭৩ জন। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা ,হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, হুগলী। যথাক্রমে ওই জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৭৪৮, ৪৭২, ৩১৫, ২৮০ জন।

দপ্তর সূত্রে জানা গেছে, রাজ্য়ে মোট ৬৯টি করোনা হাসপাতাল রয়েছে। এরমধ্য়ে সরকারি হাসপাতালের সংখ্যা ১৬ এবং বেসরকারি হাসপাতালের সংখ্যা ৫৩টি। মোট করোনা রোগীর জন্য বেড রাখা হয়েছে সংখ্যা ৮ হাজার ৭৮৫টি। আইসিউ বেডের সংখ্যা ৯২০টি।

এছাড়া, ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৬৬ হাজার ৯৪৬ জন। তবে আশা জাগানো বিষয়, এর মধ্যেই মোট ১ লক্ষ ৮৬ হাজার ৯৩৪ জন করোনামুক্ত হয়ে উঠেছেন। তবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৮১ হাজার জন। সব মিলিয়ে ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃত্যু হয়েছে ১২ হাজার ২৩৭ জনের।

বাংলাদেশ সময়: ০৩৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২০
ভিএস/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-06-19 03:50:06