bangla news

পশ্চিমবঙ্গে বাড়ছে করোনার প্রকোপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৪:৩০:১১ পিএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

কলকাতা: পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসের প্রকোপ বাড়ছে। করোনার উপসর্গ নিয়ে রাজ্যে নতুন করে আরও একজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩১ মার্চ) হাওড়া জেলার বাসিন্দা ৪৮ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়। যদিও করোনার কারণেই তার মৃত্যু হয়েছে, এ ব্যাপারে এখনই নিশ্চিত করে বলতে পারছে না রাজ্যের স্বাস্থ্য দফতর।

এর আগে দমদমে ৬৫ বছরের এক বৃদ্ধ ও সোমবার (৩০ মার্চ) কালিংপঙে ৪৪ বছর বয়সী আরেক নারীর মৃত্যু হয় করোনা ভাইরাস সংক্রমণের ফলে। 

সর্বশেষ মারা যাওয়া ওই নারী জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। প্রাথমিক প্রতিবেদনে তার মধ্যে নোভেল করোনা ভাইরাসের সংক্রমণ মিলেছে। পুনরায় পরীক্ষার জন্য তা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে। সে রিপোর্ট হাতে পাওয়ার পরই নিশ্চিত হওয়া যাবে যে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা। 

এদিকে বিশেষজ্ঞদের মতে, করোনা ভাইরাসে সবচেয়ে ঝুঁকিপূর্ণ ষাটোর্ধ্বরা। কিন্তু পশ্চিমবঙ্গে পরপর দুই দিনে তুলনামূলক কমবয়সী ২ নারীর মৃত্যুতে বিশেষজ্ঞদের মতামত যেন উপেক্ষিত হতেই দেখা যাচ্ছে। 

গত ২৪ ঘণ্টায় রাজ্যে এক যুবকসহ আরও ৩ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে কলকাতার দুই নারী ও মেদিনীপুরের ১ যুবক রয়েছেন। 

সব মিলিয়ে পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৫ জনে। সরকারিভাবে মৃত্যু হয়েছে ২ জনের। 

অন্যদিকে সারা ভারতে করোনায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ১ হাজার ২৫১ জন। মৃত্যু হয়েছে ৩২ জনের।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
ভিএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 16:30:11