ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

বঙ্গবন্ধুকে নিয়ে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের থিম সং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
বঙ্গবন্ধুকে নিয়ে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের থিম সং

কলকাতা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন মঙ্গলবার (১৭ মার্চ) প্রকাশ করলো বঙ্গবন্ধুর উপর নির্মিত একটি থিম সং। এতে কণ্ঠ দিয়েছেন রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী, সৈকত মিত্র, জোজো মুখার্জি, সোমলতা আচার্য্য চৌধুরী, অনুপম রায়, আকাশ সেনের মতো কলকাতার প্রখ্যাত শিল্পীরা।

গানটি লিখেছেন গীতিকার প্রিয় চট্টোপাধ্যায়, সুর দিয়েছেন অশোক ভদ্র, শব্দগ্রহণে ছিলেন সৌমেন পাল। গানটি রেকর্ডিং হয় দক্ষিণ কলকাতার পণ্ডিতিয়া রোডে গানবাংলা স্টুডিওতে।

গানটি এরই মধ্যে বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে।

এছাড়া দিনটি উপলেক্ষে সকালে জাতীয় পতাকা উত্তোলন করেন উপ-হাইকমিশন প্রধান তৌফিক হাসান। পরে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন উপ-হাইকমিশন কর্মকর্তারা।

বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপ-হাইকমিশন কর্মকর্তাএরপর বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপ-হাইকমিশন কর্মকর্তা, স্থানীয় নেতা ও কলকাতায় বসবাসকারী বঙ্গবন্ধুপ্রেমীরা।

এরপর সন্ধ্যায় তৌফিক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও শোভদেব চট্টোপাধ্যায়।  

এতে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুখরঞ্জন দাসসহ অনেকে। এরপর সাংস্কৃতিক অনুষ্ঠানে ধারাভাষ্য শিল্পী সতীনাথ মুখোপাধ্যায়ের সঞ্চালনায় অংশ নেবেন গায়ক অঞ্জন দত্ত, আকাশ সেনসহ কলকাতায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

এর আগে ওইদিন দিনগত রাতে আতশবাজি ও কেক কেটে দিনটি উদযাপন করেন উপ-হাইকমিশন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
ভিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ