bangla news

করোনা থেকে নিস্তার পেতে সব ধর্মের মানুষের প্রার্থনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৩ ৫:৪৩:৪৫ পিএম
করোনা থেকে নিস্তার পেতে প্রার্থনা অনুষ্ঠানে চীনা উপ-রাষ্ট্রদূত

করোনা থেকে নিস্তার পেতে প্রার্থনা অনুষ্ঠানে চীনা উপ-রাষ্ট্রদূত

কলকাতা: বিশ্বজুড়ে আতঙ্ক তৈরি করা করোনা ভাইরাসের উপসর্গ (কোভিড-১৯) থেকে নিস্তার পেতে কলকাতায় সব ধর্মের মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে এক প্রার্থনা সভা।

সোমবার (০২ মার্চ) কলকাতা প্রেসক্লাবে ‘রক্ষক ফাউন্ডেশনে’র উদ্যোগে এ প্রার্থনা সভার আয়োজন করা হয়।

প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন কলকাতায় চীনের উপ-রাষ্ট্রদূত ঝা লিউ, আর্চবিশপ স্যামুয়েল রাজু, বৌদ্ধ সন্ন্যাসী ড. অরুনজ্যোতি ভিক্ষু, ব্রহ্মকুমারী সম্প্রদায়ের পক্ষে মনীষা, ইউনাইটেড ইনফোটেক’র কর্ণধার সতনাম সিং আলুওয়ালিয়া, ইউনাইটেড ইন্টারফেইথ ফাউন্ডেশনের ওয়াইজ আসলামসহ অন্য বিশিষ্টজনেরা।

অনুষ্ঠানে চীনের উপরা-রাষ্ট্রদূত ঝা লিউ বলেন, করোনা ভাইরাস চীনে মহামারীর আকার নিয়েছে। তবে এখন তা অনেক নিয়ন্ত্রণে এসেছে।

তিনি বলেন, চীন বিশ্বের অন্য দেশগুলোর সহযোগিতাতেই করোনা ভাইরাস নিয়ন্ত্রণে এনেছে। ভারতসহ গোটা বিশ্ব আর্থিক সহযোগিতা ছাড়াও অন্য বিভিন্ন সহযোগিতার মাধ্যমেই এ নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে।

ভারতীয় ডাক্তারদের চীনে থেকে করোনা ভাইরাসে মুমূর্ষু রোগীদের চিকিৎসার জন্য ধন্যবাদও জানান উপ-রাষ্ট্রদূত ঝা লিউ।

তিনি আরও বলেন, চীনা সম্প্রদায়ের অনেক মানুষ কলকাতায় কাজ করেন। তারা এখন চীনে যাতায়াত করতে পারছেন না বলে কলকাতায় সেইসব ব্যবসায়ীরাও আর্থিক লোকসানের মুখে পড়ছেন। তবু সবশেষে বলবো কলকাতা প্রেসক্লাব করোনা ভাইরাস নিয়ে সব সম্প্রদায়ের মানুষ যেভাবে প্রার্থনা করলেন তাতে আমি আপ্লুত।

রক্ষক ফাউন্ডেশনের পক্ষ থেকে চৈতালি দাস বলেন, কলকাতাবাসী বিশ্বের সব সমস্যায় সহমর্মিতা জানায়। তাই এরকম সমস্যায় চুপ থাকতে পারি না। আমরাও নানান ভাবে চীনকে সহযোগিতা করছি, যাতে চীনসহ গোটা বিশ্ব খুব দ্রুত করোনা ভাইরাস সংক্রমণ থেকে রক্ষা পায়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
ভিএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-03 17:43:45