bangla news

দিল্লিতে আম আদমির জয়ে মমতার উচ্ছ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১১ ৬:০৭:৩৩ পিএম
অরবিন্দ কেজরিওয়াল (বামে) ও মমতা বন্দ্যোপাধ্যায় (ডানে)

অরবিন্দ কেজরিওয়াল (বামে) ও মমতা বন্দ্যোপাধ্যায় (ডানে)

কলকাতা: ভারতের রাজধানী দিল্লিতে নিজের ক্ষমতা ধরে রাখলেন অরবিন্দ কেজরিওয়াল। এতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করলেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী ও সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কেজরিওয়ালকে ফোনে শুভেচ্ছা জানানোর কথা জানালেন তিনি।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলায় এক সভায় নিজের এ উচ্ছ্বাস প্রকাশ করেন।

এর আগে শনিবার (০৮ ফেব্রুয়ারি) দিল্লি বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (আপ) নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে তৃতীয়বারের মতো সরকার গঠনের সুযোগ করে নেয়।

দিল্লি বিধানসভার এ নির্বাচনে আক্ষরিক অর্থেই ধরাশায়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। পাশাপশি খাতাই খুলতে পারল না কংগ্রেস।  মোট ৭০টি আসনের মধ্যে ৬৩টি আসন আম আদমির দখলে। মাত্র সাতটি আসন ধরে রাখতে পেরেছে বিজেপি। নির্বাচনে ৫৪ দশমিক তিন শতাংশ ভোট পেয়েছে আপ। অপরদিকে বিজেপি মোট ভোটের ৩২ দশমিক তিন শতাংশ ও কংগ্রেস নয় দশমিক সাত শতাংশ ভোট পেয়েছে। তবে সরকারিভাবে এখনো ফল ঘোষণা করা হয়নি।

বিজেপিকে হারিয়ে আপের এ জয়ে উচ্ছ্বাস প্রকাশের পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘পশ্চিমবাংলাকে দায়িত্ব নিতে হবে সারা ভারতবর্ষে যাতে কেউ আগুন না লাগাতে পারে। অরবিন্দ কেজরিওয়ালকে ফোন করে শুভেচ্ছা জানালাম। দিল্লিতে বিজেপি একেবারে ঘুরির সুতোর মত ভোকাট্টা হয়ে গিয়েছে। সব রাজ্য থেকে চলে যাচ্ছে এই সাম্প্রদায়িক দল। ২০২১ পশ্চিমবাংলায় বিধানসভা ভোটের মধ্য দিয়ে শেষ কলসি ডোবাব আমরা।’

এর আগে ২০১৯ লোকসভা ভোটের আগে অবিজেপি দলগুলিকে একত্রিত করে দিল্লি জয়ের লক্ষ্যে ইউনাইটেড ইন্ডিয়ার ডাক দিয়েছিলেন তৃণমূল নেত্রী। ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেডে হয়েছিল ইউনাইটেড ইন্ডিয়া র‌্যালি। কিন্তু, তারপরও লোকসভা ভোটের ফলাফল গিয়েছিল বিজেপির ঝুলিতে।

কিন্তু এবার সংসদে নাগরিকত্ব সংশোধনী আইন পাস হতেই পথে নেমে প্রতিবাদ জানান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জায়গায় জায়গায় পদযাত্রা করেন। শুধু রাজ্য নয়, সিএএ, এনআরসি’র বিরুদ্ধে দেশজুড়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তোলার ডাক দেন তিনি। বিজেপির বিরুদ্ধে একজোট হয়ে লড়ার ডাক দেন। মঙ্গলবার দিল্লিতে আপের জয়ে তাই স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত ও আরও আত্মবিশ্বাসী হলেন তৃণমূল নেত্রী মমতা। 

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২০
ভিএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা ভারত মমতা বন্দ্যোপাধ্যায়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-11 18:07:33