bangla news

কাশ্মীরে তুষারপাত হলেও পশ্চিমবঙ্গে শীত নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৩ ১:৫৭:৫১ এএম
ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে জম্মু-কাশ্মীরে। এর জেরে আগামী দু’তিন দিন জম্মু-কাশ্মীরে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। ভারী বৃষ্টিসহ শিলা বৃষ্টির সম্ভাবনার কথা আছে উত্তর-পশ্চিম ভারতের বেশকিছু রাজ্যে। তবে পশ্চিমবঙ্গে এর ফলে পেছাবে শীত।

পশ্চিমী ঝঞ্ঝার জেরে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলোতে আগামী তিনদিন তাপমাত্রা ক্রমশ বাড়বে। এতে ২-৩ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা তৈরি হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবারও কলকাতায় সামান্য তাপমাত্রা বেড়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে চলতি সপ্তাহে তাপমাত্রার পারদ নামার সম্ভাবনা খুব কম। বরং সামান্য হলেও বাড়তে পারে তাপমাত্রা। সকালে কুয়াশা হবে এবং পরে মেঘলা আকাশ থাকবে। আগামী কয়েকদিন বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই কলকাতাসহ পশ্চিমবঙ্গের সমতলে।

কলকাতায় বৃহস্পতিবার সকালের তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। তবে দার্জিলিংয়ের পাহাড়ে থাকবে মেঘবৃষ্টির খেলা।

বৃহস্পতিবারের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি । বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৪৩ থেকে ৯৬ শতাংশে ঘোরাফেরা করেছে।

একদিকে রাজস্থানে তৈরি হওয়া পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে প্রবেশ করেছে। অন্যদিকে আরব সাগরে রয়েছে নিম্নচাপ এবং ঘূর্ণাবর্ত। এই দুয়ের জেরে আটকে আছে শীতল উত্তুরে হাওয়া।

আপাতত চলতি সপ্তাহে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা নেই রাজ্যে। তবে পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই আগামী সপ্তাহে পারদ নামার ইঙ্গিত দিয়েছে আবহাওয়া অধিদপ্তর

বাংলাদেশ সময়: ০১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৯
ভিএস/এমআইএইচ/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-12-13 01:57:51