ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ভারত

শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট প্রস্তুতি বৈঠকে কর্মকর্তারা, ছবি: সংগৃহীত

কলকাতা: কলকাতা ইডেন গার্ডেন স্টেডিয়ামে আসন্ন বাংলাদেশ ও ভারতের মধ্যকার গোলাপি বলে ক্রিকেট টেস্ট ম্যাচ ঘিরে নিরাপত্তা বিষয়ে বৈঠক করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল এবং কলকাতার বাংলাদেশ উপ দূতাবাস। বৈঠকে ম্যাচের প্রস্তুতির বিষয়ে সন্তোষ প্রকাশ করেছেন উপ দূতাবাসের প্রধান তৌফিক হাসানসহ অন্যান্য কর্মকর্তারা।

মঙ্গলবার (১৩ নভেম্বর) ইডেন গার্ডেনের ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) অফিসে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

দিনরাতের ওই টেস্ট ম্যাচ উপলক্ষে বৈঠকে উপস্থিত ছিলেন সিএবির সচিব অভিষেক ডালমিয়া, সহ-সভাপতি নরেশ ওঝা, যুগ্ম সম্পাদক দেবব্রত দাস, হিসাবরক্ষক দেবাশীষ গাঙ্গুলীসহ সংগঠনির অন্যান্য সদস্যরা।

সভায় বাংলাদেশের প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন উপ দূতাবাস প্রধান তৌফিক হাসান, এডুকেশন অ্যান্ড স্পোর্টস শাখার কাউন্সিলর শেখ সাইফুল ইমাম, কাউন্সিলর মো. বশির উদ্দিন, শেখ জামাল এবং পলিটিক্যাল শাখার প্রথম সচিব সাবিনা ইয়াসমিন।

বৈঠক শেষে সিএবি সচিব বলেন, কলকাতা একটি ঐতিহাসিক ঘটনার সাক্ষী হতে চলেছে। এ ঘটনা সুন্দর করতে এবং যথার্থভাবে সফল করতে আমরা বদ্ধপরিকর। এছাড়া ভারতে সফররত বাংলাদেশ দলের দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলায় আগামী ২২ নভেম্বর উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে উপলক্ষেও কলকাতা ইডেন গার্ডেন বিশেষভাবে প্রস্তুতি নিচ্ছে। তাকে স্বাগত জানাতে প্রস্তুত ভারতের ক্রিকেট।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সচিব জানিয়েছেন, প্রায় এক দশক পরে ইডেন গার্ডেনে বাংলাদেশ-ভারতের ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। তাই সিএবির পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি থাকবে।

বাংলাদেশ উপ-দূতাবাস প্রধান তৌফিক হাসান বলেন, ইডেন গার্ডেনের ব্যবস্থাপনা দেখে আমরা খুশি এবং এই দীর্ঘ আলোচনায় দুপক্ষ তাদের মতামত আদান-প্রদান করেছেন।

ঐতিহাসিক এই টেস্টের উদ্বোধনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আরও উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, ভারতীয় সাবেক ক্রিকেটার শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, নাঈমুর রহমানসহ অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

এছাড়া ইডেনে প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশ ও ভারতের খেলোয়াড়দের সম্মান প্রদর্শন করা হবে।

এছাড়া খেলার বিরতিতে সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে এবং ভিভিএস লক্ষণের মধ্যে একটি চ্যাট শো-এর পরিকল্পনা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
ভিএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa