bangla news

শিক্ষামন্ত্রীর পাড়ায় পূজার থিম সং ‘জন্ম’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-২৯ ১২:২১:১৩ পিএম
শিক্ষামন্ত্রীর ক্লাবের পূজা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: বাংলানিউজ

শিক্ষামন্ত্রীর ক্লাবের পূজা উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: বাংলানিউজ

কলকাতা: প্রতিবছরই চমক থাকে দক্ষিণ কলকাতার পূজায়। এ নিয়ে আগ্রহেরও কমতি নেই। আর হবে-ই বা কেন? রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পাড়ার পূজা বলে কথা। 

নিজ পাড়ার সংগঠন নাকতলা উদয়ন সংঘের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন তিনি। তাই এখানকার পূজায় চমক থাকাটাই স্বাভাবিক। ফলে প্রতিবারের মতো এবারও ভিন্নতা থাকছে পূজায়।  
 
এবারের দুর্গাপূজায় নাকতলা উদয়ন সংঘের ভাবনার সঙ্গে মাত করেছে থিম সং। শিল্পী ভবতোষ সুতারের ভাবনা আর কবীর সুমনের থিম সং-এ ভর করে অন্যদের টেক্কা দিতে চাইছেন স্বয়ং মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত। 

শিল্পীর ভাবনা ‘জন্ম’! মূলত এই ভাবনাতেই এবার পূজার মণ্ডপ ও প্রতিমা সাজিয়েছেন শিল্পী ভবতোষ সুতার। ইহজগতে মানুষের জন্ম একবার হয়। 

কিন্তু চেতনার জন্ম ও মৃত্যু প্রতি মুহূর্তেই হয়ে চলেছে। সেই ভাবনাতেই ১০ হাজার কলসি দিয়ে তৈরি হয়েছে মণ্ডপ। কলসিগুলো মাতৃজঠরের রূপ হিসেবে ব্যবহৃত হয়েছে। মণ্ডপে কেবল কারুকার্য নয়, আছে শব্দের খেলা। থাকছে আলোর কারসাজিও। সেই সঙ্গে রয়েছে প্রখ্যাত শিল্পী কবীর সুমনের গান; গানেও আছে সাবেকি ছোঁয়া। 

নাকতলা উদয়ন সংঘ পূজার অন্যতম কর্তা এলাকার কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, প্রতিবারই মানুষের চাহিদা থাকে আমাদের পূজা ঘিরে। আমরা সেই প্রত্যাশা পূরণ করি। এবারও আমাদের চমক সবার ভালো লাগবে আশা করছি। 

মহালয়ার দিন অর্থাৎ শনিবার (২৮ সেপ্টেম্বর) নাকতলা উদয়ন সংঘ মণ্ডপ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয়। উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্ত, শিল্পী কবীর সুমন, অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্ত, শিল্পী ভবতোষ সুতারসহ বিশিষ্টব্যক্তিরা। 

বাংলাদেশ সময়: ১২১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৯
ভিএস/ আরকেআর/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-29 12:21:13