ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

আরও ২৪ ঘণ্টা বৃষ্টি হবে পশ্চিমবঙ্গে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৯ ৪:১৯:৩৬ এএম
পশ্চিমবঙ্গের রাস্তায় জমে থাকা বৃষ্টির পানি

পশ্চিমবঙ্গের রাস্তায় জমে থাকা বৃষ্টির পানি

কলকাতা: বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত থেকে কলকাতায় যে বৃষ্টি শুরু হয়েছে, তা রোববার (১৮ আগস্ট) একটু কমলেও সম্পুর্ণ থামতে সোমবার (১৯ আগস্ট) বিকেল হবে। এমনটাই জানিয়েছে কলকাতা আবহাওয়া অফিস। ফলে দুর্যোগ চলবে আরও ২৪ ঘণ্টা। অপরদিকে গঙ্গায় ভরা পানি। সে কারণে রাস্তার পানি সহজে নামছে না। ফলে রোববারও হয়রানি পোহাতে হয়েছে কলকাতাবাসীকে। 

কলকাতার বিভিন্ন এলাকায় কোথাও এক হাঁটু সমান পানি, কোথাও আবার কোমর পানি জমে রয়েছে এখনও। বাস, গাড়ি গেলেই ঢেউ উঠছে রাস্তার জমা পানিতে। কাজে বেরিয়ে হয়রানির শিকার হতে হচ্ছে সাধারণ মানুষকে।

অপরদিকে বৃষ্টির জমে থাকা পানিতে আনন্দে মেতেছে পথ শিশুরা। বল নিয়ে পানির মধ্যে হৈ-হুল্লোড় করতে দেখা গেছে তাদের। আর এতেই বাড়ছে আশঙ্কা। কারণ বৃষ্টির দাপটে অনেক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে পানিতে। ভেঙে পড়েছে রাস্তার ধারের অনেক ল্যাম্পপোষ্ট। ফলে যেকোনো সময় জমে থাকা পানিতে বড়সড় রকমের দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কা রয়েছে। শনিবার রাতে দুজন বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা গেছে। তবে তৎপর আছে প্রশাসন। 

রোববার দুপুরের পর বৃষ্টি খানিকটা কমলেও, সন্ধ্যার দিকে ফের বৃষ্টি শুরু হয়েছে। আগামী ২৪ ঘণ্টা বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে কলকাতা আবহাওয়া অফিস। খবর অনুযায়ী ঝাড়ঘণ্ডে অবস্থান করছে নিম্নচাপটি। সঙ্গে সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু।

অপরদিকে, প্রবল বৃষ্টির ফলে দামোদর নদীর উপর অবস্থিত বাঁধগুলো খুলে দিতে পারে ডিভিসি। যার জেরে রাজ্যে নিম্নবর্তী এলাকাগুলোতে প্লাবনের সম্ভাবনা রয়েছে। নষ্ট হবে ফসল। তবে, কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস আর নেই। বিক্ষিপ্ত বৃষ্টি হবে সোমবারও। তবে বৃষ্টির থেকে শহরবাসীর জন্য হয়রানির বিষয় জমে থাকা পানি।

বাংলাদেশ সময়: ০৪১৯ ঘণ্টা, আগষ্ট ১৯, ২০১৯
ভিএস/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-19 04:19:36