ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ভারত

বঙ্গবন্ধুকে স্মরণ করছে বাংলাদেশ উপ-দূতাবাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
বঙ্গবন্ধুকে স্মরণ করছে বাংলাদেশ উপ-দূতাবাস বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণ। ছবি: বাংলানিউজ

কলকাতা: নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করছে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-দূতাবাস। এ উপলক্ষে দূতাবাস প্রাঙ্গণে স্থানীয় সময় সকাল ৭টায় বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন উপ-দূতাবাস প্রধান তৌফিক হাসান। 

এরপর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পড়ে শোনানো হয়।

এছাড়া, বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত বেকার হোস্টেলের ২৪ নম্বর কক্ষে তার আবক্ষ ভাস্কর্যে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান ও সংসদ সদস্য অরোমা দত্তসহ উপ-দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা।

সেখানে আরও শ্রদ্ধার্পণ করেন কলকাতা শাখার বাংলাদেশ বিমান ও সোনালি ব্যাংকের কর্তা-কর্মীসহ কলকাতায় বঙ্গবন্ধুর গুণগ্রাহী ও বিশিষ্টজনেরা। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের শান্তির জন্য মোনাজাত করা হয়।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এদিন উপ-দূতাবাস প্রাঙ্গণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এতে সহযোগিতা করছে রবীন্দ্রনাথ ঠাকুর হাসপাতাল।  
এছাড়া, একই উপলক্ষে কলকাতার কলামন্দিরের কলাকুঞ্জ সভাগৃহে দুই দেশের বিশিষ্টজনদের নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
বিএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ