bangla news

কলকাতায় রেকর্ড গড়ে বেড়েছে স্বর্ণের দাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৩ ৪:৫১:৫৬ পিএম
স্বর্ণ

স্বর্ণ

কলকাতা: কলকাতা শহরে রেকর্ড গড়ে বেড়েছে স্বর্ণের দাম। মঙ্গলবার (১৩ আগষ্ট) ১০ গ্রাম পাকা স্বর্ণের দাম হয়েছে ৩৮ হাজার ১৩৫ রুপি। স্বর্ণশিল্পমহল মতে, এর আগে স্বর্ণের দর এতোটা বৃদ্ধি পায়নি কলকাতায়। এক ধাক্কায় প্রায় সাড়ে তিন হাজার রুপি বেড়েছে। এছাড়া গত দুই মাস ধরেই শহরে ঊর্ধ্বমুখী ছিল স্বর্ণের দর। দামে লাগাম কবে পড়বে, আদৌ পড়বে কি-না, তা নিয়ে দুশ্চিন্তায় অনেকেই।

এ দিন দিল্লিতেও আগের সব রেকর্ড ভেঙে যায় স্বর্ণর দরে। রাজধানীতে ১০ গ্রাম পাকা স্বর্ণ বা ২৪ ক্যারেট স্বর্ণের দাম ৩৮ হাজার ৪৭০ রুপি।

বিশেষজ্ঞরা বলছেন, বিশ্ব বাজারে স্বর্ণের দাম দিনদিন বাড়ছেই। দাম বৃদ্ধির সঙ্গে বাড়ছে স্বর্ণের চাহিদা। এই দুই কারণেই কলকাতা, দিল্লিসহ সর্বত্রই লাফিয়ে চড়ছে স্বর্ণের দর। এছাড়া বিশেষজ্ঞদের মতে, বৃদ্ধির অন্যতম কারণ আমেরিকা ও চীনের মধ্যে ব্যবসায়িক অসমঝোতা। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গত সপ্তাহেই বলে দিয়েছিলেন, চীনের সঙ্গে কোনো বোঝাপড়ায় তিনি প্রস্তুত নন। এরপর আর বিনিয়োগ নিয়ে কোনো ঝুঁকি নিতে রাজি নয় বিনিয়োগকারীরা।

ফলে হঠাৎ করেই মূল্য বৃদ্ধি পেয়েছে ধাতুটির। অথচ কলকাতায় পরিস্থিতি গত মাসেও এতোটা সংকটময় ছিল না। দিন পনেরো আগেও ওই স্বর্ণের দাম ছিল ১০ গ্রাম প্রতি ৩৪ হাজার রুপির মতো। প্রায় একমাস আগে কলকাতায় পাকা স্বর্ণের দর গিয়েছিল প্রতি ১০ গ্রাম ৩৪ হাজার ৬৮৫ রুপি। সে সময় ওটাই ছিল চোখে পড়ার মতো মূল্যবৃদ্ধি। হঠাৎ আরও চড়েছে দর।

প্রায় এক মাসের ব্যবধানে সেই স্বর্ণ ৩৮ হাজার রুপি ছাড়িয়ে যাওয়ায় চিন্তিত সাধারণ মানুষ। বিয়ের মৌসুমে কী করে বাজেটের মধ্যে বিয়ের কেনাকাটা করা যাবে, তা নিয়ে চিন্তিত সবাই।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১৯
ভিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-13 16:51:56