ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

শান্তিতে ঈদ উদযাপন হচ্ছে কলকাতায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ২:৫৬:০৮ পিএম
শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত হয়, ছবি: বাংলানিউজ

শান্তিপূর্ণভাবে ঈদের জামাত অনুষ্ঠিত হয়, ছবি: বাংলানিউজ

কলকাতা: সকাল থেকে ঝিরি ঝিরি বৃষ্টি কলকাতার আকাশে। তবে ঈদ জামাতের সময়টুকু বিরতি দিয়েছে এই ইলশেগুঁড়ি বৃষ্টি। দুই ঈদেই সবচেয়ে বড় জামাত হয় সেনাবাহিনী নিয়ন্ত্রিত কলকাতার রেড রোডে। কিন্তু তুলনামূলক জমায়েত কম ছিল প্রতিবারের তুলনায় এবার।

প্রথমত, বৃষ্টির জন্য দূর-দূরান্ত থেকে জামাতে আসতে পারেনি অনেকে। দ্বিতীয়ত, ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপেলক্ষে সেনাবাহিনীর প্যারেডের জন্য বাঁশ দিয়ে ঘিরে ফেলা হয়েছে গোটা রেড রোড।

ফলে অন্যবারের তুলনায় সোমবার (১২ আগস্ট) বেশি মানুষ চোখে পড়েছে অপর একটি ঈদের জামাত দক্ষিণ কলকাতার পার্কসার্কাস অঞ্চলে।

ওই জামাতের ইমাম কামরুল আলম বাংলানিউজকে বলেন, পশ্চিমবঙ্গে শান্তিতেই উদযাপন হয় দিনটা। ফলে শান্তিতেই কলকাতাবাসী উদযাপন করছে ঈদুল আজহা। বৃষ্টি হচ্ছে, তারপরও কোরবানিও শান্তিপূর্ণভাবেই হচ্ছে। কোনো এলাকা থেকেই সমস্যার খবর আসেনি। নির্দিষ্ট স্থানে সরকারি নিয়মেই পশু কোরবানি দিতে পারছেন সবাই। পাশাপাশি সহযোগিতা করছে প্রশাসন এবং পুলিশ। এছাড়া শান্তিপূর্ণভাবে দিনটি পালন করার অনুরোধ করেছি সবাইকে। এর জন্য এক মাস আগে থেকে বাড়ি বাড়ি প্রচার চালিয়েছি। সবাইকে বোঝানো হয়েছে সরকারি নিয়ম মানতে এবং রাগের মাথায় কেউ যেনো ভুল কিছু না করে। সবাই কথা রেখেছে এবং শান্তিতেই উদযাপন হচ্ছে ঈদ।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, আগষ্ট ১২, ২০১৯
ভিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-08-12 14:56:08