bangla news

কলকাতা মেট্রোস্টেশনে চালু হলো শৌচাগার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৫ ৪:৩৫:৫১ পিএম
কলকাতা মেট্রোস্টেশন

কলকাতা মেট্রোস্টেশন

কলকাতা: দীর্ঘদিন টালবাহানার পর অবশেষে স্বস্তির খবর কলকাতা মেট্রোর যাত্রীদের জন্য। প্রকৃতির ডাকে সাড়া দিতে এখন থেকে যাত্রীরা ব্যবহার করতে পারবেন স্টেশনের নির্দিষ্ট শৌচাগার।

মেট্রো রেলকর্মীদের জন্য করা শৌচাগারগুলো যাত্রীদের যেন ব্যবহার করতে দেওয়া হয়, জাতীয় মানবাধিকার কমিশনের হস্তক্ষেপে বৃহস্পতিবার (০৪ জুলাই) কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ প্রত্যেক স্টেশন ম্যানেজারের কাছে নির্দেশ দেয়। 

সে নির্দেশনা অনুযায়ী শুক্রবার (০৫ জুলাই) থেকে শৌচাগারগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ কর্মকর্তা ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায়।

এর আগে কলকাতা মেট্রোর ক্ষুদিরাম, শোভাবাজার, বেলগাছিয়া ও নোয়াপাড়া এই চারটি স্টেশন ছাড়া বাকি ২০টি স্টেশনের কোথাও যাত্রীদের ব্যবহার করার জন্য কোনও শৌচাগার ছিল না।

এতোদিন জায়গার সমস্যার কথা বলে মেট্রো কর্তারা বিষয়টি এড়িয়ে যান। অবশ্য প্রতিটি মেট্রোস্টেশনের বাইরে কলকাতার করপোরশেনের শৌচাগার আছে। কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছিল, যে স্টেশনের ১০০ মিটারের মধ্যে কোনো শৌচাগার রয়েছে, সেই স্টেশনে আলাদা করে কোনও শৌচাগার তৈরি করা হবে না। 

অবশেষে জাতীয় মানবাধিকার কমিশনের হস্তক্ষেপে যাত্রীদের সুবিধার কথা বিবেচনায় নিয়ে স্টাফদের শৌচাগার শুক্রবার থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
ভিএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-05 16:35:51