ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

পশ্চিমবঙ্গে কর্মবিরতি প্রত্যাহার, চিকিৎসাসেবা স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ৬:৫২:৫৬ পিএম
রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

রোগীর চিকিৎসা দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

কলকাতা: আটদিনের মাথায় ভারতের পশ্চিমবঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। এর ফলে সচল হয়েছে রাজ্যের স্বাস্থ্য পরিষেবা। 

আন্দোলন প্রত্যাহার করে মঙ্গলবার (১৮ জুন) চিকিৎসকেরা কাজে ফেরায় সকাল থেকে রাজ্যের চিকিৎসা পরিষেবা স্বাভাবিক হয়। 

এর আগে সোমবার (১৭ জুন) পশ্চিমবঙ্গের প্রশাসনিক ভবন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন আন্দোলনকারী শিক্ষানবিশ চিকিৎসকেরা। বৈঠক শেষে কর্মবিরতি প্রত্যাহার করে নেন আন্দোলনকারীরা।

বৈঠক শেষে চিকিৎসকদের নিরাপত্তায় একাধিক নির্দেশনা দেন মুখ্যমন্ত্রী। হাসপাতালগুলোর পরিকাঠামো উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের নির্দেশও তিনি।

কর্মবিরতি প্রত্যাহারের পর মঙ্গলবার হাসপাতালে ভর্তি থাকা রোগীদের চিকিৎসা দেওয়া শুরু করেছেন শিক্ষানবিশ চিকিৎসকেরা। সকাল থেকে অন্যান্য দিনের মতো সরকারি হাসপাতালের বর্হিবিভাগে রোগীদের লম্বা লাইন দেখা যায়। 

এদিন সকালে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, কর্মবিরতি প্রত্যাহার হওয়ায় চিকিৎসা পরিষেবা স্বাভাবিক হয়েছে। তারা এতে খুশি।

চিকিৎসায় গাফিলতিতে রোগীর মৃত্যুর অভিযোগে ১০ জুন এনআরএস মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশ চিকিৎসকদের মারধর করা হয়।  

গুরুতর আহত অবস্থায় ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সে ভর্তি হতে হয় শিক্ষানবিশ চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায়কে। এরপর থেকেই শুরু হয় চিকিৎসকদের কর্মবিরতি; এতে থমকে যায় পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থা।

আলোচনার মাধ্যমে সমাধান সূত্র বের করতে বারবার বার্তা দেয় রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রীর  সঙ্গে বৈঠকের পর শেষমেশ সুর নরম করেন আন্দোলনকারী শিক্ষানবিশ চিকিৎসকেরা।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা , জুন ১৮, ২০১৯
এইচএডি/এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 18:52:56