ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

ভারতজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে আইএমএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
ভারতজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছে আইএমএ

আগরতলা (ত্রিপুরা): ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার একটি হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকের ওপর হামলার প্রতিবাদে কর্মবিরতিতে গিয়েছে রাজ্যের চিকিৎসকরা। ফলে পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে স্বাস্থ্যসঙ্কট। ইতোমধ্যে গণইস্তফা দিতে শুরু করেছে পশ্চিমবঙ্গসহ ভারতের বহু চিকিৎসক।

এমন পরিস্থিতিতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ কর্মবিরতি থেকে উঠে যাওয়ার জন্য অপমানজনক কথা বলে চিকিৎসকদের ধমক দিয়েছেন- এমন অভিযোগের ভিত্তিতে সোমবার (১৭ জুন) সারা ভারতজুড়ে ২৪ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছে দেশের চিকিৎসকদের সবচেয়ে বড় সংগঠন ‘ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন’ (আইএমএ)। এই সংগঠনের ডাকে সমর্থন জানিয়েছে দেশের চিকিৎসকসহ হাসপাতাল পরিষেবার সঙ্গে যুক্ত অন্য সংগঠনগুলোও।

সোমবার স্থানীয় সময় সকাল ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার (১৮ জুন) সকাল ৬টা পর্যন্ত এ কর্মবিরতি চলবে। এতে সামিল হয়েছে আইএমএ’র ত্রিপুরা শাখার সদস্যরাও।

রোববার (১৬ জুন) আগরতলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথাই জানান আইএমএ’র ত্রিপুরা শাখার সম্পাদক সৌভিক দেববর্মা।

তিনি জানান, তারাও ওইদিন কালো ব্যাজ পরে হাসপাতালে উপস্থিত থাকবেন। কিন্তু বহির্বিভাগে কোনো কাজ করবেন না। তবে জরুরি বিভাগের সব পরিষেবা স্বাভাবিক রাখা হবে।

এই কর্মবিরতিতে সাধারণ মানুষের সমস্যার কথা স্বীকার করে তিনি বলেন, নিজেদের নিরাপত্তার জন্যেই কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন চিকিৎসকরা।  

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৯
এসসিএন/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা এর সর্বশেষ