bangla news

শিক্ষানবিশ চিকিৎসকদের আন্দোলনে সেলিব্রেটিরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৪ ৮:৩১:৩৫ পিএম
শিক্ষানবিশ চিকিৎসকদের আন্দোলনে অপর্ণা সেন। ছবি: বাংলানিউজ

শিক্ষানবিশ চিকিৎসকদের আন্দোলনে অপর্ণা সেন। ছবি: বাংলানিউজ

কলকাতা: পশ্চিমবঙ্গজুড়ে চিকিৎসাক্ষেত্রে চলছে বেনজির নৈরাজ্য। শিক্ষানবিশ চিকিৎসকদের মারধরের প্রতিবাদে কর্মবিরতির ডাক দিয়েছে সমস্ত চিকিৎসক মহল। এর ফলে স্তব্ধ রাজ্যের চিকিৎসা পরিষেবা। 

এ অবস্থায় শিক্ষানবিশ ডাক্তারদের কর্মবিরতির সমর্থনে পথে নামলেন পশ্চিমবঙ্গের সুশীল সমাজ। বাদ যাননি সেলিব্রেটিরাও। 

শুক্রবার (১৪ জুন) কলকাতায় চিকিৎসকদের মিছিলে যোগ দিয়েছেন অভিনেত্রী অপর্ণা সেন, চিকিৎসক বিনায়ক সেনসহ আরো অনেকে। 

এদিন সকালে এনআরএস হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকদের আন্দোলনে গিয়ে তাদের সমর্থন জানান অপর্ণা সেন। তার আবেদন, মুখ্যমন্ত্রী যাতে এই বিষয়ে ব্যবস্থা নেন। এ সময় সঙ্গে ছিলেন অভিনেতা কৌশিক সেন। 

একইভাবে আন্দোলনরতদের সঙ্গে গিয়ে কথা বলেন গায়ক রুপম ইসলাম। তিনি সরকার ও চিকিৎসকদের একসঙ্গে বসে বিষয়টি মিটিয়ে ফেলার অনুরোধ জানান।

এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন হাসপাতালের রোগী এবং তাদের স্বজনেরা। তাদের জোড়হাত আকুতিতেও মন গলছে না শিক্ষানবিশ চিকিৎসকদের।  চিকিৎসা না পেয়ে এ পর্যন্ত কয়েকজন মারাও গেছেন রাজ্যে।

এদিকে শিক্ষানবিশ চিকিৎসকদের ওপরে হামলার ঘটনায় যারপরনাই ক্ষুব্দ তারা। এর মাঝে বৃহস্পতিবার (১৩ জুন) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে তাদের অবিলম্বে কাজে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন তাতে হিতে আরও বিপরীত হয়েছে। মমতা হুঁশিয়ারি দিয়েছেন, কাজে যোগ না দিলে হোস্টেল ছাড়া করা হবে।

এরই মধ্যে কলকাতাসহ বেশ কিছু হাসপাতালের চিকিৎসকেরা গণপদত্যাগ দিতে শুরু করেছেন। জানা গেছে, এ পর্যন্ত প্রায় ২৫০ জনের কাছাকাছি চিকিৎসক গত ২৪ ঘণ্টার মধ্যে ইস্তফা দিয়েছেন। 

আগামী ১৭ জুন সারা ভারতে তারা কর্মবিরতির ডাক দিয়েছেন।  এমনটা বলবৎ থাকলে সমস্যা আরও জটিল আকার ধারণ করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। 

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৯
ভিএস/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-06-14 20:31:35