ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

ভারত

মমতাকে হত্যার হুমকি দিয়ে চিঠি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুন ১১, ২০১৯
মমতাকে হত্যার হুমকি দিয়ে চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হত্যার জন্য এক কোটি টাকা পুরস্কার ঘোষণা দিয়ে একটি চিঠি এসেছে তৃণমূল কংগ্রেসের এক সংসদ সদস্যের কাছে। গত রোববার (৯ জুন) আরামবাগ থেকে নির্বাচিত লোকসভার সদস্য অপরূপা পোদ্দার এ চিঠি পাওয়ার পর শ্রীরামপুর থানার অভিযোগ দায়ের করেছেন। চিঠিতে মুখ্যমন্ত্রীকে নিয়ে আপত্তিকর শব্দ লেখা ছিল বলে জানান তিনি।

এ ধরনের চিঠিতে বিব্রত বোধ করছেন উল্লেখ করে অপরূপা পোদ্দার বলেন, সেখানে (চিঠিতে) এমন সব কথা লেখা আছে, যা মুখে আনা যায় না। চিঠির সঙ্গে তৃণমূল সভানেত্রীর একটি বিকৃত ছবিও ছিল।

নিচে নাম লেখা রাজবীর কিল্লা, সঙ্গে একটি মোবাইল নাম্বারও আছে।

শ্রীরামপুরের অতিরিক্ত পুলিশ কমিশনার অম্লান ঘোষ বলেন, আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কে বা কারা এ চিঠি পাঠিয়েছে, তা জানার চেষ্টা চালছে।  

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে চিঠি এবারই প্রথম নয়। আগেও একাধিকবার এ ধরনের ঘটনা ঘটেছে।  

২০১৭ সালের অক্টোবরে তৃণমূল কংগ্রেসের প্রধানকে হত্যার জন্য মুর্শিদাবাদের এক কলেজছাত্র ৬৫ লাখ টাকা পুরস্কার ঘোষণা করেছিল। মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপের মাধ্যমে এ হুমকি দেওয়া হয়। এর আগে, ওই বছরের এপ্রিলে বিজেপির যুব সংগঠনের নেতা যোগেশ ভার্সনে মুখ্যমন্ত্রীর মাথার দাম ১১ লাখ টাকা ঘোষণা করেছিলেন।

কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানে অভিযোগ করেছেন, তাকে যেকোনো দিন হত্যা করা হতে পারে। এ জন্য পেশাদার খুনি নিয়োগ করা হয়েছে বলেও দাবি করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, আমাকে খুন করে বলা হতে পারে, এটা নিছক দুর্ঘটনা। তাদের বলতে চাই, আমি ভীত নই। মৃত্যুকে আমি ভয় পাই না।  

এ ঘটনার পর থেকে সতর্ক অবস্থায় রয়েছে পশ্চিমবঙ্গ প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
ভিএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa