ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

কলকাতায় ১ সপ্তাহ দেরিতে আসছে বর্ষা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১১ ১০:২৬:০৩ এএম
কলকাতায় ১ সপ্তাহ দেরিতে আসছে বর্ষা

কলকাতায় ১ সপ্তাহ দেরিতে আসছে বর্ষা

কলকাতা: এখনি বর্ষার আশা নেই পশ্চিমবঙ্গে। বরং আরও কয়েকদিন চরম গরমে ভুগতে চলেছে কলকাতাসহ পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি জেলা।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিনে ভ্যাপসা গরম আরও বাড়বে । বর্তমানে কলকাতার গড় তাপমাত্রা রয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানাচ্ছে, আগামী তিনদিনে কলকাতাসহ পশ্চিমবঙ্গে তাপমাত্রা বাড়বে আরও ২ থেকে ৩ ডিগ্রি। এছাড়া কলকাতাসহ পশ্চিমবঙ্গের প্রায় সব জেলায় আগামী ৭২ ঘণ্টা উষ্ণ ও আদ্র আবহাওয়া থাকবে। অন্যদিকে কলকাতা, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলাসহ মোট ৬ জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি আছে। তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গেই গলদঘর্ম হয়েই কাটাতে হবে আগামী তিনদিন।

কলকাতা দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলী, নদীয়া, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুর বাঁকুড়া,পুরুলিয়া,ঝাড়গ্রাম,পশ্চিম মেদিনীপুর,পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি থাকবে বলে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গে সাধারণভাবে প্রতিবছর ৮ জুন থেকে ১০ জনের মধ্যে বর্ষা আসে। কিন্তু এই বছর বর্ষা দেরি করে আসবে পশ্চিমবঙ্গে।

ভারতে কেরালা রাজ্যে প্রথম প্রবেশ করে বর্ষা। কিন্তু এবছর কেরালাতেও বর্ষা ঢুকতে দেরি করেছে। স্বাভাবিক সময়ের প্রায় ১ সপ্তাহ পর কেরালায় পা রেখেছে বর্ষা। পশ্চিমবঙ্গের বর্ষা আসতে কমবেশি এক সপ্তাহ দেরি হবে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ১১, ২০১৯
ভিএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-11 10:26:03