bangla news

ঈদ জামাতে হাজির হয়ে সম্প্রীতির বার্তা দিলেন মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০৫ ১:৪৬:৪৫ পিএম
ঈদ জামাতে হাজির হয়ে শান্তি ও সম্প্রীতির কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি: বাংলানিউজ

ঈদ জামাতে হাজির হয়ে শান্তি ও সম্প্রীতির কথা বলছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ছবি: বাংলানিউজ

কলকাতা: সারাদেশের সঙ্গে কলকাতায়ও যথাযথভাবে উদযাপন হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। ধর্মপ্রাণ মুসলমানদের সঙ্গে উৎসবে মেতেছে অন্য ধর্মের মানুষও। ফলে গোটা কলকাতায় একটি উৎসব মুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

বুধবার (০৫ জুন) স্থানীয় সময় সকাল ৯টায় কলকাতার সবচেয়ে বড় ইদের জামাত অনুষ্ঠিত হয় সেনাবাহিনী নিয়ন্ত্রিত রেড রোডে। প্রতিবছরের মতো রেড রোডের ঈদের নামাজে হাজির হয়েছিল কলকাতা এবং কলকাতা সংলগ্ন এলাকার লাখো মুসল্লি। একইসঙ্গে প্রতিবারের মতো নামাজ শেষ হওয়ার পর মুসল্লিদের শুভেচ্ছা জানাতে রেড রোডের জামাতে হাজির হয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসময় মুখ্যমন্ত্রী রাজ্যে ধর্মীয় সম্প্রীতি এবং শান্তির বার্তা দেন।

মুসলিম উম্মাহর উদ্দেশ্যে বক্তৃতায় তিনি বলেন, আপনারা বাংলাকে আশীর্বাদ করেছেন, সহযোগিতা করেছেন। আপনাদের কৃতজ্ঞতা জানাই। এছাড়া আমরা একসঙ্গে ছিলাম, আছি, থাকবো। সমস্যা হলে একসঙ্গে রুখবো।

এসময় মুখ্যমন্ত্রীর সঙ্গে খুশির ঈদ জমায়েতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী জাভেদ খান, বিধায়ক ইদ্রিস আলিসহ অন্যান্য প্রশাসনিক এবং রাজনৈতিক ব্যক্তিরা।

এর আগে ঈদ উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ফেসবুকে বলেন, সবাইকে জানাই খুশির ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার, উৎসব সবার। আসুন, বৈচিত্র্যের মধ্যে ঐক্যের এই ধারা বজায় রাখি। একতাই সম্প্রীতি- এটাই হোক আমাদের মন্ত্র।

কলকাতার সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের অন্যান্য জেলাতেও ঈদ উদযাপন করছে মুসলিম উম্মাহ। এছাড়া ভারতের প্রতিটি রাজ্যে যথাযথভাবে ঈদ উদযাপন করা হচ্ছে।

এদিকে, কলকাতার রেড রোড ছাড়াও বড় দু’টি ঈদ জামাত হয়েছে পাকসারকাস ও নাখোদা মসজিদ সংলগ্ন রোডে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, জুন ০৫, ২০১৯
বিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-06-05 13:46:45