bangla news

সাধারণ মানুষের সঙ্গেই ভোট দিলেন তারকারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৯ ১:৩১:৪০ পিএম
বাবা অভিনেতা রঞ্জিত মল্লিক ও মাকে সঙ্গে নিয়ে অভিনেত্রী কোয়েল মল্লিক। ছবি: সংগৃহীত

বাবা অভিনেতা রঞ্জিত মল্লিক ও মাকে সঙ্গে নিয়ে অভিনেত্রী কোয়েল মল্লিক। ছবি: সংগৃহীত

কলকাতা: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ ও সপ্তম দফায় রোববার (১৯ মে) পশ্চিমবঙ্গসহ আটটি রাজ্যের ৫৯টি আসনে ভোটগ্রহণ চলছে। এদিন সাধারণ মানুষের সঙ্গেই ভোট দিয়েছেন পশ্চিমবঙ্গের তারকারা।

কলকাতার বাসন্তী দেবী কলেজে ভোট দিয়ে অভিনেত্রী ও বীরভূমের তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায় জানান, তীব্র গরমের মধ্যেও মানুষের ভোট দেওয়ার প্রবল উৎসাহ লক্ষ্য করা গেছে। 

তার নিজের কেন্দ্র বীরভূম নিয়ে তিনি বলেন, বীরভূমে আমাদের জয় নিশ্চিত।

নির্বাচনে বিভিন্ন নেতা-নেত্রীর প্রচারে কুমন্তব্য নিয়ে বাংলানিউজের এক প্রশ্নের উত্তরে শতাব্দী রায় বলেন, ‘ভাষা মানুষের সাংস্কৃতিক পরিচয়’- এই ধরনের মন্তব্য বন্ধ হওয়া দরকার।

অভিনেত্রী নুসরাত।

রোজার মাসে প্রবল গরমের মধ্যে ভোটগ্রহণের বিষয়ে তিনি বলেন, পশ্চিমবঙ্গের মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার নিয়ে যথেষ্ট সচেতন। তাই তারা সব কষ্ট উপেক্ষা করেও ভোটের লাইনে দাঁড়িয়েছেন।

অন্যদিকে কলকাতার বাঙ্গুর হাইস্কুলে বাবা অভিনেতা রঞ্জিত মল্লিক ও মাকে সঙ্গে নিয়ে ভোট দিয়েছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। ভোটগ্রহণকে গণতন্ত্রের উৎসব হিসেবে দেখেন বলেই জানিয়েছেন কোয়েল। আর সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানান রঞ্জিত মল্লিক।

এদিকে কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রে ভোট দেন বসিরহাটের তৃণমূল কংগ্রেসের তারকা প্রার্থী অভিনেত্রী নুসরাত জাহান। তাকে ঘিরে সংবাদমাধ্যম ও উৎসাহীদের ভিড় জমে যায়। সবাইকে ভোট দেওয়ার কথা মনে করিয়ে দিয়ে শান্তিপূর্ণ ভোটের আশা করেন এই টালি অভিনেত্রী।

যাদবপুর লোকসভা কেন্দ্রের রাজেন্দ্র শিক্ষা সদন গার্লস হাইস্কুলে লাইনে দাঁড়িয়েই সপরিবারে ভোট দিয়েছেন অভিনেতা সব্যসাচী চক্রবর্তী।

সপরিবারে অভিনেতা সব্যসাচী।

এসময় তিনি বলেন, গরমে সব থেকে বেশি কষ্ট হচ্ছে ভোটকর্মীদের। তাদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখা উচিত।

তিনি আরও বলেন, যারা নির্বাচিত হবেন, তাদের কাছে দাবি থাকবে একটা ভাল সরকার যাতে গড়ে ওঠে সেদিকে খেয়াল রাখার।

এছাড়া ভোট দেন তৃণমূলের বিধায়ক ও অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী এবং অভিনেত্রী দেবশ্রী রায়। তারা জনগণকে নির্ভয়ে ও শান্তিপূর্ণভাবে ভোট দেবার আহ্বান জানান।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ভারতীয় সময় সকাল ১১টা ৩০মিনিট পর্যন্ত ৩২ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে। টানা ভোটগ্রহণ চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। 

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, মে ১৯, ২০১৯
ভিএস/এসএ/

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-19 13:31:40