ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

অমিত শাহের রোড শো ঘিরে তৃণমূল-বিজেপির কর্মীদের সংঘর্ষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১৪ ১০:১২:৪০ পিএম
সংঘর্ষের সময় বেশ কয়েকটি মোটরসাইকেল ও সাইকেল পুড়িয়ে দেওয়া হয়। ছবি: বাংলানিউজ

সংঘর্ষের সময় বেশ কয়েকটি মোটরসাইকেল ও সাইকেল পুড়িয়ে দেওয়া হয়। ছবি: বাংলানিউজ

কলকাতা: ভারতের ক্ষমতাসীন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড শো ঘিরে কলকাতার বইপাড়া চত্বরে তৃণমূল-বিজেপিকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় অমিত শাহকে কালো পতাকা দেখানোর সঙ্গে সঙ্গে তৃণমূল ছাত্র পরিষদের কর্মীরা স্লোগান তোলেন ‘গো ব্যাক অমিত শাহ’। 

এরপরই তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠনের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে বিজেপি সমর্থকরা। কলকাতা বিশ্ববিদ্যালয় এবং তার পাশেই বিদ্যাসাগর কলেজ এলাকায় উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। 

এতে দুইপক্ষের সমর্থকেরা জখম হয়েছে। পোড়ানো হয়েছে বেশ কয়েকটি বাইক ও সাইকেল। ভেঙে দেওয়া হয়েছে বিদ্যাসাগর কলেজের ভিতরে ২০০ বছর পুরানো বিদ্যাসাগরের মূর্তি।

মঙ্গলবার (১৪ মে) বিকেলে অমিত শাহের রোড শো, ধর্মতলা থেকে শুরু করে কলেজ স্ট্রিট হয়ে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছতেই শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে লক্ষ্য করে ‘গো ব্যা ‘ স্লোগান দেয় টিএমসিপি৷ এতে উত্তেজিত হয়ে ওঠে বিজেপি সমর্থকরাও৷ দুই দলের সমর্থকরা ইট, রড ছোড়তে থাকেন। সংঘর্ষে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয়। ঘটনায় আহত হয়েছেন দুইপক্ষের কয়েকজন।

ঘটনা প্রতিক্রিয়া জানাতে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ বলেন, পশ্চিমবঙ্গে গণতন্ত্র বলে কিছু নেই। কলকাতার মানুষ আগামী ১৯মে ভোটে তৃণমূল কংগ্রেসের এই অরাজগতার বিরুদ্ধে বিজেপিকে সমর্থন করবে। 

একই ঘটনায় বিজেপির বিরুদ্ধে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার মতে বলেন, এই অশান্তির মূলে বিজেপি। 

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, মে ১৪, ২০১৯
এমএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-14 22:12:40