ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

বিজেপি প্রার্থীর দেহরক্ষীর গুলিতে তৃণমূলকর্মী আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-১২ ১২:৫৮:৩৮ পিএম
বিজেপি প্রার্থীর দেহরক্ষীর গুলিতে তৃণমূলকর্মী আহত

বিজেপি প্রার্থীর দেহরক্ষীর গুলিতে তৃণমূলকর্মী আহত

কলকাতা: ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোট পর্ব রোববার (১২মে) শুরু হতেই রণক্ষেত্রের চেহারা নিয়েছে পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার ঘাটাল লোকসভা আসন। 

ওই অঞ্চলের একটি বুথে তৃণমূল কর্মীরা বিজেপি প্রার্থী তথা এক সময়ের মমতার কাছের মানুষ এবং সাবেক পুলিশ সুপার ভারতী ঘোষকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতেই, তার নিরাপত্তারক্ষী ভিড় সরানোর চেষ্টা করতে থাকেন। 

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যেতেই ফাঁকা গুলি ছোড়েন ভারতীর দেহরক্ষী। গুলি চালনার কথা স্বীকার করেছেন বিজেপি প্রার্থী।

ফাঁকা গুলি চালালেও আহত হয়েছেন বখতিয়ার খান নামে তৃণমূল কংগ্রেসের এক কর্মী। বামহাতে গুলিবিদ্ধ তৃণমূল কর্মীকে নিয়ে যাওয়া হয়েছে হাসপাতালে। তিনি চিকিৎসাধীন। 

এলাকায় এ নিয়ে ব্যাপক চাঞ্চ সৃষ্টি হয়েছে। ঘাটাল লোকসভা আসনের তৃণমূল প্রার্থী অভিনেতা দেব, এনিয়ে ভারতী ঘোষের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছে। 
তিনি বলেছেন, ‘৪০-৫০ দিন ধরে সন্ত্রাসের আবহ তৈরি করেছেন ভারতী ঘোষ। পুলিশকে চমকাচ্ছেন। ভোট কেনার জন্য অর্থ নিয়ে ঢুকছেন। উনি তো সাবেক পুলিশ সুপার। নিয়মকানন নিশ্চয়ই জানেন।’ পাশাপাশি তিনি বলেন, ‘চাই শান্তিপূর্ণ ভাবে ভোটটা হোক। শুধু এ রাজ্যেই নয়, গোটা দেশে।’

যদিও গোটা দেশে পশ্চিমবঙ্গ ছাড়া এ রকম বিশৃঙ্খলভাবে ভোটের কোনো ঘটনা এখনও সামনে আসেনি। তবে গুলি নিয়ে বিজেপির দাবি, পরিস্থিতি হাতের বাইরে যেতেই হয়তো প্রার্থীর নিরাপত্তারক্ষীরা গুলি চালিয়েছেন। চোখের সামনে কি প্রার্থীকে মার খেতে দেখবে তার নিরাপত্তারক্ষীরা? 

এর আগে সকালেই আর একটি বুথে বিজেপি প্রার্থীকে, তৃণমূলের কর্মীরা আটকাতে গেলে ভারতী ঘোষের পায়ের নখ উপড়ে যায়। 

বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তৃণমূল কংগ্রেস। তারা ভারতী ঘোষের প্রার্থিতা বাতিলের দাবিতে সরব হয়েছে। বিষয়টি খতিয়ে দেখছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মে ১২, ২০১৯
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-05-12 12:58:38