ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ভারত

মোদীর ‘স্টিকার দিদি’ মমতা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৫ ০৯:৫১:১১ এএম
মোদীর ‘স্টিকার দিদি’ মমতা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন নামকরণ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বুধবার (২৪ এপ্রিল) পশ্চিমবঙ্গের নদীয়া জেলার তাহেরপুরে নির্বাচনী জনসভায় প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ মুখ্যমন্ত্রী মমতাকে ‘স্টিকার দিদি’ সম্বোধন করেন তিনি।

জনসভায় মমতার সমালোচনা করে মোদী বলেন, ‘মমতা দিদি শুধু কেন্দ্রের প্রকল্পের ওপর স্টিকার লাগিয়ে নিজের প্রকল্প বলে চালান, তাই তার নাম ‘স্টিকার দিদি’।

কিন্তু নতুন নামকরণ কেন? খোলসা করেন মোদী নিজেই। কেন্দ্রীয় সরকারের আবাস যোজনা প্রকল্প থেকে শুরু করে একাধিক প্রকল্পে নিজের স্টিকার লাগিয়ে রাজ্যের প্রকল্প বলে চালাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা।

মোদীর অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বিশ্বের সব থেকে বড় আয়ুষ্মান ভারত স্বাস্থ্য বিমা প্রকল্প পশ্চিমবাংলায় হতে দেননি। এ প্রকল্প বাস্তবায়ন হলে পশ্চিমবঙ্গের দরিদ্র মানুষ বিমা সুবিধা পেতেন।

জনসভায় ভারতের প্রধানমন্ত্রী বলেন, এবার তৃণমূল বাঁচানো অসম্ভব। কারণ ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সঙ্গে রয়েছে পশ্চিমবাংলার জনগণ। এ পশ্চিমবঙ্গবাসী আর দিদির সঙ্গে নেই, পশ্চিমবঙ্গবাসী এখন দিদির বিরুদ্ধে। রাজ্যে তেলবাজ সরকারের হাত থেকে রক্ষা পেতে বিজেপিই বিকল্প। মানুষ তাই বিজেপিকে বেছে নিয়েছে। বাংলার মানুষ এখন বিজেপির সঙ্গে রয়েছে। এ লোকসভা ভোটেই তা হাড়ে হাড়ে টের পাবে তৃণমূল কংগ্রেস।

এদিকে হুগলী জেলার শ্রীরামপুরে নির্বাচনী প্রচারণায় মোদী সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা। এ সময় তিনি বলেন, ‘মোদী হটাও দেশ বাঁচাও’।  

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ফোনে আড়ি পাতা হচ্ছে দাবি করে মমতা আরও বলেন, ‘আমিও কম তো দুষ্টু নই! ওরা আমার কী জব্দ করবে? ধরুন, আমি হয়তো একজনকে চিনি, তার নাম অবনী আমি তাকে ‘আনাহুত’ বলে সম্বোধন করি’।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
ভিএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ

Alexa