ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

কলকাতায় আহমেদ আকবর সোবহানকে সম্মাননা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ১১:০৫:৪৫ পিএম
বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে সম্মাননা গ্রহণ করছেন বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম

বসুন্ধরা চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের পক্ষে সম্মাননা গ্রহণ করছেন বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম

কলকাতা: মিডিয়া ও বিনোদন জগতে অবদানের জন্য বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানকে সম্মাননা দিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্স (বিএফটিসিসি)।

শনিবার (২০ এপ্রিল) কলকাতায় হোটেল হিন্দুস্থান ইন্টারন্যাশনালে বিএফটিসিসি আয়োজিত ৪র্থ আন্তর্জাতিক শর্টফিল্ম উৎসবে ‘ইনফরমেশন কমিউনিকেশন এন্টারটেইনমেন্ট (আইসিই)’ নামে এ সম্মাননা দেওয়া হয়।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ব্যস্ততার কারণে সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন দৈনিক বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক নঈম নিজাম।

সম্মননা গ্রহণ করে নঈম নিজাম বলেন, বাংলাদেশের সঙ্গে পশ্চিমবাংলার সম্পর্ক ঐতিহাসিক, যা সম্পৃক্ত হয়েছিলো ১৯৭১ সালে। আমি মনে করি, দুই বাংলায় এ ধরনের অনুষ্ঠান যত হবে ততই বাংলা সংস্কৃতি ও সম্প্রীতি আরো সম্প্রসারিত হবে। বসুন্ধরা গ্রুপ বাংলাদেশের সবচেয়ে বড় শিল্প গ্রুপ, মিডিয়া গ্রুপ এবং রিয়েল এস্টেট গ্রুপ। সেই গ্রুপের এমন একজন মানুষের হয়ে আমি সম্মাননা গ্রহণ করেছি, যার জন্য আমি কৃতজ্ঞ।

নঈম নিজাম আরো বলেন, বসুন্ধরা গ্রুপ বাংলাদেশের বিভিন্ন খাতে জনহিতকর কাজের সঙ্গে সম্পৃক্ত। বসুন্ধরার চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বাংলাদেশের সবচেয়ে বড় শিল্প উদ্যোক্তা। তার সাহসী বিনিয়োগ বাংলাদেশের জিডিপিতে বড় পরিবর্তন এনেছে।
সম্মাননা গ্রহণ করছেন অভিনেত্রী কবরী সারোয়ারভারতীয় সাংবাদিকদের উদ্দেশে বাংলাদেশ প্রতিদিন-এর সম্পাদক বলেন, আপনাদের ভারতে যেমন রিলায়েন্স গ্রুপ তেমনি বাংলাদেশে বসুন্ধরা গ্রুপ। যে সময়ে সারা পৃথিবীসহ বাংলাদেশে মিডিয়া খাতে ব্যয় কমাচ্ছে, সেইখানে দাঁড়িয়ে বসুন্ধরা গ্রুপই একমাত্র প্রতিষ্ঠান সাহসিকতার পরিচয় দিয়ে পাঁচটি হাউজের সঙ্গে আরও নতুন মিডিয়া সংযোজন করছে। খুব শিগগিরই বিনোদনের একটি চ্যানেল আসতে চলেছে। এছাড়াও স্পোর্টস এবং স্বাস্থ্যগত একটি চ্যানেলের পরিকল্পনা আছে।

আহমেদ আকবর সোবহান ছাড়াও এদিন আন্তর্জাতিক শর্টফিল্ম উৎসবে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে অভিনেত্রী কবরী সরোয়ারের হাতে নায়ক রাজ রাজ্জাক লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড তুলে দেয় বিএফটিসিসি।

এছাড়া বাংলা চলচ্চিত্রের জগতে সারাজীবনের অবদানের জন্য খ্যাতনামা চিত্রপরিচালক গৌতম ঘোষকে ‘দেবকী বসু লাইফটাইম অ্যাচিভমেন্ট’ সম্মাননা দেওয়া হয়। 

পাশাপাশি স্বর্ণযুগের বাংলাছবির অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়কে, ‘হীরালাল সেন সম্মান’ এবং গৌতম ভট্টাচার্যকে, ‘কালীশ মুখার্জ্জী লাইফটাইম অ্যাচিভমেন্ট’ সম্মাননা দেওয়া হয়।  একইসঙ্গে বাংলা চলচ্চিত্র জগতে অবদানের জন্য ‘বিএন সরকার লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড’ দেওয়া হয় কলকাতার অরোরা ফিল্ম কর্পোরেশনকে।

বেঙ্গল ফিল্ম অ্যান্ড টেলিভিশন চেম্বার অফ কমার্সের (বিএফটিসিসি) উদ্যোগে ৪র্থ আন্তর্জাতিক শর্ট ফিল্ম উৎসবে উপস্থিত ছিলেন কিংবদন্তী অভিনেতা আলমগীরসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা।

অনুষ্ঠানে অভিনেতা আলমগীর বলেন, ৪৭ বছর আগে যখন আমি কলকাতায় কাজ করতে আসি তখন পরিচালক অঞ্জন চৌধুরীকে বলেছিলাম, একবার সাবিত্রীদিকে দেখব। সেদিনও দেখেছি আর আজ আমার সামনে, এটাই আমার প্রাপ্তি। গতবছর এই মঞ্চ থেকে আমি নায়ক রাজ রাজ্জাক সম্মাননা পাই। সেবার আমার হাতে সম্মাননা তুলে দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তার সাথে মঞ্চ শেয়ার করে সত্যিই আমি সার্থক। খুব শিগগিরই আমার একটি ছবি রিলিজ হচ্ছে, আমি চাই সবাই দেখুক, বাংলা ছবির পাশে আপনারা থাকুন।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯
ভিএস/এমজেএফ

ক্লিক করুন, আরো পড়ুন :   আহমেদ আকবর সোবহান বসুন্ধরা গ্রুপ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-20 23:05:45