ঢাকা, বৃহস্পতিবার, ৩ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কেক কেটে জাহানারার জন্মদিন উদযাপন করলো শতযুবা

হুসাইন আজাদ, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০১ ১০:৩৬:২১ পিএম
জন্মদিনের কেক কাটছেন জাহানারা আলম/ছবি: বাংলানিউজ

জন্মদিনের কেক কাটছেন জাহানারা আলম/ছবি: বাংলানিউজ

হায়দ্রাবাদ থেকে: ঘুরতে বেরোনোর আগে প্রাতঃরাশের জন্য বলরুমে ঢুকেছিলেন জাহানারা আলম। এর আগে থেকেই সব প্রস্তুতি সেরে নেন সমন্বয়করা।

প্রাতঃরাশ শেষে সবার ডাক পড়ে বলরুমের মাঝের টেবিলে। সবাই গোল হয়ে দাঁড়ানোর পর ডাকা হয় জাহানারাকে। জাহানারা এসে বিস্ময়ে অভিভূত হয়ে পড়লেন। টেবিলের ওপর একটি চকোলেট কালারের কেকে ইংরেজিতে সুন্দর করে লেখা 'হ্যাপি বার্থডে জাহানারা'।

বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টু ইন্ডিয়ার অন্যতম সদস্য হয়ে সাত দিনের ভারত সফরে আসা জাতীয় নারী ক্রিকেট দলের তারকা জাহানারা আলমের জন্মদিন এভাবেই উদযাপন হয়েছে হায়দ্রাবাদের হোটেল 'তাজ বানজারা'য়। এশিয়া কাপজয়ী এ লাল-সবুজের প্রতিনিধির জন্মদিনের কেক কাটার সময় তার সঙ্গে ছিলেন ডেলিগেশন টিমের নেতৃত্বে থাকা ঢাকায় ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি (পলিটিক্যাল) নবনীতা চক্রবর্তী ও কো-অর্ডিনেটর (মিডিয়া অ্যান্ড কালচার) কল্যাণ কান্তি দাশ।

জাহানারা কেক কাটতেই পুরো বলরুম 'হ্যাপি বার্থডে,  হ্যাপি বার্থডে, হ্যাপি বার্থডে টু ডিয়ার জাহানার আলম' শুভেচ্ছায় মুখরিত হয়ে ওঠে।

ডেলিগেশন টিম শুভেচ্ছা ও শুভকামনা জানায় বাংলাদেশকে বিশ্বদরবারে প্রতিনিধিত্ব করা এই ক্রিকেট তারকাকে।

শুভেচ্ছায় সিক্ত জাহানারা বাংলানিউজকে বলেন, বহু বছর পরিবারের সঙ্গে জন্মদিন কাটানো হয় না। এখন বেশিরভাগ জন্মদিন কাটে আমার দ্বিতীয় পরিবার ক্রিকেটের সতীর্থদের সঙ্গে। এবার এই দুই পরিবারের বাইরে ডেলিগেশন টিমের নতুন ১০০ জন মানুষের সঙ্গে জন্মদিন কাটালাম। সঙ্গে হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি নবনীতা ম্যাম, কল্যাণদা ছিলেন। ভাবিনি সকালে এভাবে সবাই জড়ো হয়ে শুভেচ্ছা জানাবে, কেক কাটবে। এটা সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। আমার খুব ভালো লেগেছে।

দেশের বাইরে থাকলেও বিভিন্ন মাধ্যমে স্বজন ও বন্ধু-সতীর্থদের কাছ থেকে শুভেচ্ছা পাচ্ছেন জানিয়ে জাহানারা সব শুভাকাঙ্ক্ষীকে কৃতজ্ঞতা জানান।

দেশকে প্রতিনিধিত্ব করার যে জায়গায় আছেন, সেখানে নিজের সর্বোচ্চটি দিতে দৃঢ়প্রতিজ্ঞ খুলনার মেয়ে জাহানারা বলেন, আমরা এশিয়া কাপ জিতেছি। শেষ খেলাগুলোতে যেভাবে নিজে পারফর্ম করেছি, সেভাবে যেন সামনের দিনগুলোতেও করতে পারি। জাতীয় দলকে যেন র‍্যাংকিংয়ে ৫-৬ নম্বরে নিয়ে আসতে পারি, সেজন্য ভালো খেলার প্রত্যাশা রাখি। 

এজন্য সবার কাছে দোয়া কামনা করেন জাতীয় দলের অলরাউন্ডার জাহানারা আলম।

আরো পড়ুন
নাম লেখা হয়ে গেলো বিল ক্লিনটনের সঙ্গে
মুক্তিযুদ্ধে শহীদ ৩৮৪৩ ভারতীয় সেনার স্মৃতিরমিনারে
মোহনীয় সাংস্কৃতিক সন্ধ্যায় বাংলাদেশ-ভারত মৈত্রীর জয়গান
ভারতের সংসদে বাংলাদেশের শতযুবা
মেঘের রাজ্যে মাথা উঁচিয়ে হঠাৎ হিমালয়
নয়াদিল্লি পৌঁছেছে বাংলাদেশের শতযুবা
ভারতের পথে ১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ 
১০০ ‘বাংলাদেশি-বন্ধু’ ভারত যাচ্ছে বৃহস্পতিবার
ভারত যাচ্ছে আরও ‘১০০ বাংলাদেশি-বন্ধু’
২৫শ বছরের ইতিহাসের জাদুঘরে বাজছে 'কারার ওই লৌহ কপাট'

বাংলাদেশ সময়: ২২৩৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৯
এইচএ/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-04-01 22:36:21