ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভারত

গঙ্গাযাত্রায় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
গঙ্গাযাত্রায় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা প্রিয়াঙ্কা গান্ধী

কলকাতা: ভারতের লোকসভা ভোটের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু হলো সোমবার (১৮ মার্চ) থেকে। সোমবার থেকে উত্তরপ্রদেশের ৮০ লোকসভা ভোটকেন্দ্রগুলোতে গণসংযোগ করবেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।

তিনি এবারে কোনো কেন্দ্রের প্রার্থী হচ্ছেন না। ফলে অনেকটাই চাপমুক্ত হয়ে মোদী বিরোধী ঝড় তুলতে গণসংযোগে ঝড় তুলবেন প্রিয়াঙ্কা।

 

সোমবার এলাহাবাদের মানিয়া থেকে স্টিমারে করে গঙ্গাযাত্রা শুরু করেন প্রিয়াঙ্কা।  তিনি উত্তরপ্রদেশে জল ও সড়কপথে আবার পায়ে হেঁটে গণসংযোগ করবেন তিনি। গঙ্গা নদীর দু্ই তীরবাসীদের কাছে গিয়ে তিনি ভোট চাইবেন। তাদের কথা শুনবেন।

এর আগে গণসংযোগসহ সাংগঠনিক বৈঠক করতে রোববার (১৭ মার্চ) লখনউতে পৌঁছেছেন তিনি। লখনউতে পৌঁছে রাজ্যে কংগ্রেস সভাপতি ও অভিনেতা রাজ বব্বরসহ দলের নেতাদের সঙ্গে রাজ্য দফতরে বৈঠক করেন প্রিয়াঙ্কা।

বৈঠকে প্রিয়াঙ্কা বলেন, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গণসংযোগ বেশি করে করতে হবে। আর খেয়াল রাখতে হবে এ সফরে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়।  

এদিকে চলতি বছরের ১১ এপ্রিল প্রথম দফার বারাণসীতে ভোটের গণসংযোগ শেষ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এতোদিন স্রেফ দাদা রাহুল গান্ধী ও মা সোনিয়া গান্ধীর নির্বাচনী কেন্দ্রে আমেথি, রায়বেরিলি দেখছেন। বর্তমানে কংগ্রেসের সাধারণ সম্পাদক হওয়ার পর এবার গোটা উত্তরপ্রদেশ চষে বেড়াবেন প্রিয়াঙ্কা। তার লক্ষ্য উত্তরপ্রদেশসহ গোটা দেশের রাজনৈতিক ও সামাজিক অবস্থার পরিবর্তন।

এ ব্যাপারে সোমবার প্রিয়াঙ্কার একটি খোলা চিঠিও প্রকাশ পেয়েছে। চিঠিতে তিনি লিখেছেন, উত্তরপ্রদেশে নারী-শিশু ও তরুণ প্রজন্ম সংঙ্কটাপন্ন। তাদের কথা না শুনলে উত্তরপ্রদেশের কোনো পরিবর্তন হবে না।

চিঠিতে আরও বলেছেন, মা গঙ্গা সত্য এবং সাম্যের প্রতীক। গঙ্গা কখনও ভেদাভেদ করে না। মানুষকে সাহায্য করে। তা‌ই মা গঙ্গার সাহায্য এবং স্মরণ করেই আমি আপনাদের কাছে আসছি।

সোমবার মানিয়া থেকে জলপথে প্রিয়াঙ্কা গান্ধী স্টিমার সফরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা সভা করবেন। যার নাম দেওয়া হয়েছে ‘বোট পে চর্চা। ’ এরপর স্টিমার থেকে নেমে প্রিয়াঙ্কা গঙ্গার ঘাট পরিদর্শন ও গ্রামবাসীদের কাছে জানতে চাইবেন, এবারের ভোটে তারা কী চায়।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
ভিএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ