ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৫ মে ২০১৯
bangla news

কলকাতা সফরে তথ্যমন্ত্রী ড. হাছান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৫ ৩:৫২:০০ এএম
বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

কলকাতা: দ্বিতীয়বারের মতো কলকাতায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) এ উৎসবের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ উপলক্ষে কলকাতা সফর করছেন তথ্যমন্ত্রী। 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে ফুল দিয়ে স্বাগত জানান বাংলাদেশ উপ-দূতাবাসের কর্মকর্তারা। 

বাংলাদেশে নতুন মন্ত্রিসভা গঠন হওয়ার পর এই প্রথম বিদেশ সফর হিসেবে কলকাতায় এলেন তথ্যমন্ত্রী। বিমানবন্দরের বাইরে তিনি সাংবাদিকদের বলেন, বাঙালিদের কাছে কলকাতার স্থান একটু আলাদা। এর আগে কলকাতা ও ভারতে বহুবার এসেছি। কিন্তু তথ্যমন্ত্রী হিসেবে কলকাতায় এটাই আমার প্রথম আসা। আমি অত্যন্ত আনন্দিত। 

এক প্রশ্নের উত্তরে ড. হাছান বলেন, কলকাতাসহ ভারতের বেশ কিছু জনপ্রিয় চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও বাংলাদেশের চ্যানেলগুলো এদেশে দেখার সুযোগ নেই। বিষয়টি নিয়ে দুই দেশের তরফে বিভিন্ন স্তরে আলোচনাও চলছে। 

‘তবে খুব শিগগির ভারতে দেখা যাবে বিটিভি। ভারতে সম্প্রচারের জন্য এমওইউ স্বাক্ষর হতে চলেছে। সেই সঙ্গে অন্য চ্যানেলগুলো যাতে ভারতে দেখা যায় তারও ব্যবস্থা করা হচ্ছে। তবে সেটা সময় সাপেক্ষ,’ এমনই আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

এদিকে শুক্রবার শুরু হওয়া বাংলাদেশ চলচ্চিত্র উৎসব চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। তথ্যমন্ত্রী ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী গৌতম দেব, চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষসহ দুই বাংলার একঝাঁক তারকা। তিনদিনের এই উৎসবে সিনেমাগুলো প্রদর্শিত হবে কলকাতার নন্দন-২, ৩ এবং নজরুল তীর্থ-২ প্রেক্ষাগৃহে। 

এবারের উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- ‘আমাদের বঙ্গবন্ধু’, ‘জন্মভূমি’, ‘পুত্র’, ‘পোস্টমাস্টার ৭১’, ‘স্বপ্নজাল’, ‘দহন’, ‘রাজনীতি’, ‘হেডমাস্টার’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘পাঠশালা’, ‘গহীন বালুচর’, ‘খাঁচা’, ‘নুরু মিয়া ও তার বিউটি ড্রাইভার’, ‘মহুয়া সুন্দরী’, গেরিলাসহ মোট ২৩ টি সিনেমা।

বাংলাদেশ সময়: ০৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৯
ভিএস/এমএ     

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-02-15 03:52:00