ঢাকা, শুক্রবার, ৮ চৈত্র ১৪২৫, ২২ মার্চ ২০১৯
bangla news

কলকাতায় শুরু হচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০২-১৩ ১০:০০:৩৮ পিএম
কলকাতা চলচ্চিত্র উৎসব নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

কলকাতা চলচ্চিত্র উৎসব নিয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তারা। ছবি: বাংলানিউজ

কলকাতা: প্রথমবারের সফল আয়োজনের পর কলকাতায় দ্বিতীয়বারের মতো শুরু হতে চলেছে ৩ দিনব্যাপী বাংলাদেশ চলচ্চিত্র উৎসব। এর আগে কোনো দেশ এককভাবে এমন উদ্যোগ নেয়নি। পুরোপুরি বাংলাদেশের সিনেমা নিয়ে এ উৎসব ভিন্নমাত্রা নিয়ে হাজির হয়েছে কলকাতাবাসীর সামনে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) কলকাতা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ আয়োজনের বিস্তারি তুলে ধরেন বাংলাদেশ উপ-হাইকমিশনের কর্মকর্তারা। এসময় উপস্থিত ছিলেন কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার তৌফিক হাসান ও ফার্স্ট সেক্রেটারি (প্রেস) মোফাকখারুল ইকবাল।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৫ ফেব্রুয়ারি (শুক্রবার) বিকেল ৪টায় নন্দন-২ প্রেক্ষাগৃহে এ উৎসব শুরু হবে। প্রধান অতিথি হিসেবে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তার সঙ্গে অতিথি হিসেবে আরও থাকবেন পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী গৌতম দেব এবং চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষ। থাকবেন বাংলাদেশের তারকা মমতাজ, ফেরদৌস, রিয়াজ, তারিন, অপু বিশ্বাসসহ ১১ জন।

উদ্বোধনের দিন প্রদর্শিত হবে প্রামাণ্য চিত্র- ‘আমাদের বঙ্গবন্ধু’। তবে মূল উৎসব হবে ১৬-১৮ ফেব্রুয়ারি কলকাতার নন্দন-২, ৩ এবং নজরুল তীর্থ-২ প্রেক্ষাগৃহে। প্রতিদিন অনুষ্ঠান শুরু হবে দুপুর সাড়ে ১২টা থেকে, চলবে রাত ৮টা পর্যন্ত।

গতবারের উৎসবে ১৯টি চলচ্চিত্র দেখানো হয়েছিল। এবার ‘পোস্টমাস্টার ৭১’, ‘জাগে প্রাণ পতাকায়, জাতীয় সঙ্গীতে’, ‘ঘেটুপুত্র কমলা’, ‘পুত্র’, ‘দহন’সহ মোট ২৩টি চলচ্চিত্র দেখানো হবে কলকাতাবাসীকে।

এর আগে নগরের সংস্কৃতিপ্রেমীদের অনুরোধে কেবল বাংলাদেশি বই নিয়ে গত কয়েক বছর ধরে হয় বাংলাদেশ বইমেলা। এবার শুরু হলো বাংলাদেশ চলচিত্র উৎসবের ধারা।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯
ভিএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14