ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

‘বাংলাদেশ ভবন’র জন্য বিশ্বভারতীকে ১০ কোটি রুপি ঢাকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৯ ৯:৪০:২৭ পিএম
চেক হস্তান্তর করা হচ্ছে, ছবি: বাংলানিউজ

চেক হস্তান্তর করা হচ্ছে, ছবি: বাংলানিউজ

কলকাতা: ‘বাংলাদেশ ভবন’র রক্ষণাবেক্ষণের জন্য শান্তিনিকেতনের বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়কে ১০ কোটি রুপি দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিশ্বভারতীর সহ উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তীর হাতে এ অর্থের চেক হস্তান্তর করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে এ চেক হস্তান্তর করেন ঢাকার কলকাতার ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

এসময় উপস্থিত ছিলেন- কলকাতার উপ দূতাবাসের এইচওসি বিএম জামাল হোসেন, কাউন্সিলর মনসুর আহমেদ, প্রথম সচিব (প্রেস) মোফাকখারুল ইকবাল, বাংলাদেশ ভবনের কো অর্ডিনেটর অধ্যাপক মানবেন্দ্র মুখোপাধ্যায় ও ভারত কেন্দ্রীয় সরকারের মানবসম্পদ উন্নয়ন মন্ত্রণালয়ের সেক্রেটারি সুনীল কুমার বিশ্বাস প্রমুখ।

তখন বিশ্বভারতীয় সহ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, বাংলাদেশ ভবনের রক্ষণাবেক্ষণ বাবদ ১০ কোটি রুপি দিয়েছে বাংলাদেশ। যা আমার কাছে হস্তান্তর করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ ভবনের মূল কর্মকর্তা মানবেন্দ্র মুখোপাধ্যায় বাংলানিউজকে বলেন, ভবিষ্যতে বাংলাদেশ ভবনের দৈনন্দিক কাজসহ বিভিন্ন উদ্দেশে এককালীন ১০ কোটি রুপি মঞ্জুর করেছিল বাংলাদেশ। সে হিসেবে মঙ্গলবার চেক হস্তান্তর করেছে প্রতিবেশী দেশটি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও শ্রদ্ধা এবং আনন্দের সঙ্গে এই অর্থ গ্রহণ করে।

বিশ্বভারতীর দেওয়া জমি ও বাংলাদেশ সরকারের ২৫ কোটি টাকার অর্থায়নে শান্তিনিকেতনে নির্মিত হয় বাংলাদেশ ভবন। ভবনটি তৈরি করে ভারত সরকারের ন্যাশনাল বিল্ডিং কনস্ট্রাকশন করপোরেশন (এনবিসিসি)।

২০১৮ সালের ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নরেন্দ্র মোদী উদ্বোধন করেন ভবনটির।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৯
ভিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা বাংলাদেশ ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2019-01-29 21:40:27