[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৬ ফাল্গুন ১৪২৫, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

১৮ সংগঠনের হরতালে সারাদেশের মতো কলকাতায়ও দুর্ভোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৮ ১১:৩২:৩০ এএম
স্থানীয় পুলিশের তৎপরতা, ছবি: বাংলানিউজ

স্থানীয় পুলিশের তৎপরতা, ছবি: বাংলানিউজ

কলকাতা: ভারতে বাম দলসহ ১৮টি শ্রমিক সংগঠনের ডাকা ৪৮ ঘণ্টার (৮ ও ৯ জানুয়ারি) হরতালে সারাদেশের সঙ্গে কলকাতায়ও প্রভাব পড়েছে।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) সকালে কলকাতা সংলগ্ন বিভিন্ন রেল স্টেশন অবরোধ করে রাখতে দেখা যায় এই ১৮ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকদের।

এতে হাওড়া এবং শিয়ালদা শাখায় রেল চলাচল বিঘ্নিত হয়েছে। সেইসঙ্গে দূরপাল্লার একাধিক ট্রেন বিলম্বে ছাড়ছে স্টেশন।

এদিকে, সারাদেশের পাশাপাশি হরতাল সমর্থনকারীরা কলকাতার বিভিন্ন রাস্তা অবরোধ করেও বিক্ষোভ করছেন। বিক্ষোভ চলাকালে কলকাতার কিছু জায়গায় হরতাল সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে। তখন পুলিশ একাধিক বাম নেতাকে গ্রেফতারও করে।

কলকাতার শোভাবাজার ও উত্তর ২৪ পরগনার বারাসাতে বিক্ষোভকারীরা বাসে আগুন লাগানোর চেষ্টা করেন বলে পুলিশের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে।

বিক্ষোভের কারণে মঙ্গলবার কলকাতার রাস্তাঘাটে অন্যদিনের তুলনায় লোকজন কম দেখা গেছে। এছাড়া স্কুল বা অফিসগুলোতেও মানুষের উপস্থিতি কম চোখে পড়েছে। পাশাপাশি অনেক দোকানপাট বন্ধ আছে এবং রাস্তায় যানবাহনও কম চলছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

তবে রাজ্য সরকারের পক্ষ থেকে হরতাল প্রতিরোধে চেষ্টা করা হচ্ছে। রাজপথে নেমেছে অতিরিক্ত পুলিশ বাহিনী। তার সঙ্গে হরতাল ব্যর্থ করতে দেওয়া হয়েছে ৫০০ এর বেশি অতিরিক্ত সরকারি বাসও।

কেন্দ্রীয় সরকারের নীতির বিরুদ্ধে বাম দলগুলোসহ ১৮টি শ্রমিক সংগঠন দেশজুড়ে ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে। পশ্চিমবঙ্গ ছাড়াও ভারতের অন্যান্য রাজ্যে হরতালের প্রভাব পড়ছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
ভিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   কলকাতা ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কলকাতা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14