ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪২৬, ২৫ এপ্রিল ২০১৯
bangla news

তামিলনাড়ু-দার্জিলিংয়ে কূটনৈতিক মিশন খুলছে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১০-২৯ ৫:১৫:৪৫ পিএম
চেন্নাই শহর

চেন্নাই শহর

কলকাতা: ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য তামিলনাড়ুর রাজধানী চেন্নাইতে একটি কূটনৈতিক মিশন খুলতে যাচ্ছে বাংলাদেশ। একইসঙ্গে পশ্চিমবঙ্গের উত্তরাঞ্চলীয় জেলা দার্জিলিংয়ের শহর বাগডোরায়ও একটি কূটনৈতিক মিশন খোলার আলাপ চলছে।

কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনের একাধিক শীর্ষ কর্মকর্তার সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

বর্তমানে ভারতের রাজধানী শহর নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশন রয়েছে। পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতা ও বলিউডের শহর মুম্বাইতে রয়েছে উপ-হাইকমিশন। এছাড়া, ত্রিপুরার রাজধানী আগরতলা এবং আসামের রাজধানী গৌহাটিতেও রয়েছে সহকারী হাইকমিশন। 

কূলকাতায় নিযুক্ত উপ-হাইকমিশনের এক শীর্ষ কর্মকর্তা বলেন, চেন্নাইতে একটি দূতাবাস খোলার কথা ঠিক হয়েছে। তবে সেটি ডেপুটি হাইকমিশন নাকি অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন হবে তা ঠিক হয়নি। এছাড়া পশ্চিমবঙ্গের বাগডোগরায় আরও একটি অ্যাসিস্ট্যান্ট হাইকমিশন খোলা হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রয়োজনীয় প্রক্রিয়া সম্পন্ন হলেই এ বিষয়ে সব কিছু স্পষ্ট হয়ে যাবে।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, চিকিৎসা, উচ্চশিক্ষাসহ বিভিন্ন কাজে বিপুলসংখ্যক বাংলাদেশি প্রতিবছর ভারতের দক্ষিণাঞ্চলে যান। আবার ওই অঞ্চল থেকেও অনেক ভারতীয় নাগরিক ভিসা বা ওয়ার্ক পারমিট নিয়ে বাংলাদেশে কাজ করতে আসেন। সে হিসেবে উভয়পক্ষেরই কাজে লাগবে চেন্নাই হতে যাওয়া এ মিশন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৮
ভিএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14