ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
bangla news

তিন দিনের ব্যবধানে ফের সর্বনিম্ন দরে রুপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৮-৩১ ৭:১১:৪৮ এএম
সর্বনিম্ন দরে রুপি

সর্বনিম্ন দরে রুপি

কলকাতা: ফের দাম কমেছে রুপির। শুক্রবার (৩১ আগস্ট) ডলারের বিপরীতে রুপির দর ২৬ পয়সা কমে দাঁড়িয়েছে ৭১ রুপি ০২ পয়সা। অর্থাৎ ১ ডলার সমান এ দিন রুপির দাম দাঁড়াল ৭১ রুপি। যা পতনে অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছে। গত তিন দিনের মধ্যে এ নিয়ে দ্বিতীয় বার দামের রেকর্ড পতন হল রুপির।

এদিন দিল্লি, কলকাতা, মুম্বাই ও চেন্নাইয়ে লিটার প্রতি ডিজেলের দর যথাক্রমে ৬৯ রুপি ৯৩ পয়সা, ৭২ রুপি ৭৮ পয়সা, ৭৪ রুপি ২৪ পয়সা এবং ৭৩ রুপি ৮৮ পয়সা। অন্যদিকে দিল্লি, কলকাতা, মুম্বাই ও চেন্নাইয়ে এদিন লিটার প্রতি পেট্রলের দর হয়েছে ৭৮ রুপি ৩০ পয়সা, ৮১ রুপি ২৩ পয়সা, ৮৫ রুপি ৭২ পয়সা এবং ৮১ রুপি ৩৫ পয়সা।

এর আগে বৃহস্পতিবার (৩০ আগস্ট) রুপির দাম ১৫ পয়সা কমে গিয়েছিল। সেদিন ডলার পিছু রুপির দাম হয়েছিল ৭০ রুপি ৭৪ পয়সা। শুক্রবার (৩১ আগস্ট) বাজার খোলার সঙ্গে সঙ্গে ডলারের দাম দাঁড়ায় ৭১ রুপি ০২ পয়সা। পরে এদিন শেয়ার বাজার বন্ধ হওয়ার কিছু আগে রুপি প্রতি ডলারের দাম হয় ৭০ রুপি ৯২ পয়সা।

তিন দিনের ব্যবধানে ডলারের সঙ্গে সঙ্গে ডিজেলের দামও বেড়েছে। এজন্য পণ্যবাহী গাড়িগুলো ভাড়া বাড়িয়ে দেওয়ায় দাম বেড়েছে জিনিসপত্রের। ফলে মধ্যবিত্তের কপালেও পড়েছে চিন্তার ভাজ। বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত এ সমস্যা চলবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৮
ভিএস/এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db