ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ভারত

কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জুন ১২, ২০১৮
কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল কলকাতার বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল

কলকাতা: প্রতিবারের মতো এবারও কলকাতাস্থিত বাংলাদেশ উপ-দূতাবাসে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ জুন) দূতাবাস চত্বরে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের উপভোক্তা বিষয়ক ও স্বনির্ভর গোষ্ঠী ও স্ব-কর্মসংস্থার মন্ত্রী সাধন পান্ডে। এছাড়া উপস্থিত ছিলেন ভুটান, থাইল্যান্ড,জার্মনি, ইটালি, মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও কর্মকর্তারা।


 
ইফতার শেষে বাংলাদেশ উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, প্রতি বছরই আমরা কলকাতার বিশিষ্টজনদের নিয়ে এখানে ইফতার মাহফিলের আয়োজন করি। এবারও আয়োজন করেছি। ইফতার এক আনন্দের অনুষ্ঠান আমাদের জন্য। কলকাতায় প্রবল বৃষ্টির জন্য আজ অনেকে আসতে পারেননি। তবু যারা এই প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এসেছেন তাদের অসংখ্য ধন্যবাদ জানাই। বাংলাদেশসহ বিশ্বের সব মানুষ যাতে ভালো থাকতে পারে, মানবতার জয়, উন্নতি ও প্রগতি বজায় থাকতে পারে সৃষ্টিকর্তার কাছে এই কামনাই করি।  
 
উপ-হাইকমিশনের প্রেস সচিব মোফাকখারুল ইকবাল বলেন,  ইফতার আমাদের সংযমের মাসের একটি উল্ল্যেখযোগ্য অংশ। দূতাবাসের আয়োজনে এই মাহফিল দেখলেই বোঝা যায় এখানে এক সম্প্রীতির বন্ধন তৈরি হয়েছে। এছাড়া আমাদের সৃষ্টি-সংস্কৃতি অর্থাৎ বাংলাদেশের কৃষ্টি-সংস্কৃতি প্রত্যেক বছরের মতো এবারও তুলে ধরতে পেরেছি এটাই সবচেয়ে আনন্দ ও গর্বের বিষয়।
 
উপস্থিত সবাই একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।  
 
বাংলাদেশ সময়: ০১২২ ঘণ্টা, ১৩ জুন, ২০১৮
ভিএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভারত এর সর্বশেষ