ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

ভূমিকম্প বিধস্ত অঞ্চল ঘুরে দেখলেন মমতা

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১১
ভূমিকম্প বিধস্ত অঞ্চল ঘুরে দেখলেন মমতা

কলকাতা: পশ্চিমবঙ্গে রোববার সন্ধ্যায় ভয়াবহ ভূমিকম্পে বিধস্ত উত্তরবঙ্গের বিভিন্ন অঞ্চল সরোজমিনে ঘুরে দেখলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এখন পর্যন্ত রাজ্যে নিহতের সংখ্যা ১২ ছাড়িয়েছে।



এদিন দুপুর ১২টা ২০ মিনিটে কলকাতা থেকে বিশেষ বিমানে তিনি বাগডোগরা বিমানবন্দরে নামেন বেলা ১টা ৪৫ মিনিট নাগাদ। সেখান থেকে পাংখাবাড়ি সড়ক হয়ে দার্জিলিং পাহাড়ে কার্শিয়াং শহরে আসেন।

বিকাল ৩টায় তিনি শহরের ইনস্পেকেশন বাংলোয় প্রশাসনিক আধিকারিক ও পুলিশের কর্মকর্তাদের সাথে দীর্ঘ একঘণ্টা ধরে বৈঠক করেন। তাকে উদ্বারকার্যসহ বিভিন্ন বিষয়েও ওপর রির্পোট দেওয়া হয়।

 এরপর মুখমন্ত্রী মোর্চা নেতা রোশন গিরির সাথে বৈঠক করেন। বৈঠক শেষে মমতা গির্দ্দা পাহাড়ে ভূমিকম্পে বিধস্ত অঞ্চল গুলি ঘুরে দেখেন ও স্থানিয় মানুষজনের সাথে কথা বলেন।

উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘আমরা সবরকমের সহায়তা করছি। আতঙ্কের কোন কারণ নেই। মঙ্গলবার আমি সিকিম যাচ্ছি। কেন্দ্র সরকারের অনুরোধে ২ হাজার প্যাকেট শুকনো খাবার আমরা ওখানে পাঠাচ্ছি। সেনাবাহিনীর বিমান থেকে এই খাবারের প্যাকেট দুর্গত অঞ্চলে ফেলা হবে। ’

এদিকে রাজ্যের পরিস্থিতি নিয়ে এদিন রাজ্যপাল এমকে নারায়ণন মুখ্যসচিব সমর ঘোষ ও স্বরাষ্ট্র সচিব জিডি গৌতমের সাথে বৈঠক করেন রাজভবনে। মহাকরণে উদ্ভূত পরিস্থিতি নিয়ে ভারতের স্বরাষ্ট্র সচিব আর কে সিং এর সাথে ভিডিও কনফারেন্সে আলোচনা করেন মুখ্যসচিব সমর ঘোষ।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ