ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতাকে বুয়েনস আইরেস ভাবছে আর্জেন্টিনার সাংবাদিকরা

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১১
কলকাতাকে বুয়েনস আইরেস ভাবছে আর্জেন্টিনার সাংবাদিকরা

কলকাতা: আর্জেন্টিনার বাইরে আরও একটা আর্জেন্টিনা। সেখানেই খেলা ভেনিজুয়েলার বিরুদ্ধে।

কলকাতার আতিথিয়েতায় মুগ্ধ আর্জেন্টিনয় শিবির। ফুটবল বিশ্বে যাদের কেউ চেনে না সেই ভারতের একটি শহরে এই উন্মাদনা দেখে বুয়ান আইরেসকে মনে পড়ে যাচ্ছে ম্যারাডোনার দেশের সাংবাদিকদের।

সুদূর আর্জেন্টিনা থেকে বৃহস্পতিবার রাতে কলকাতায় এসেছেন ৩০ সাংবাদিকের একটি দল। মেসিদের সঙ্গেই তারা রয়েছেন যুবভারতী স্টেডিয়ামের ভেতর পাঁচতারা হায়াৎ ইন্টারন্যাশাল হোটেলে।

ইতিমধ্যেই মহানগরীর বেশকিছু জায়গা ঘুরে তারা বুঝেছেন ফিফার র‌্যাঙ্কিং-এ ১৫৮ হলেও ফুটবলপ্রেমে কোনো অংশে পিছিয়ে নেই ভারত। এটাই ভারতের মাটিতে প্রথম ফিফা আন্তর্জাতিক ম্যাচ শুনে তারা বিস্মিত।

দলটির সঙ্গে আসা একমাত্র ভাঙা ভাঙা ইংরেজিতে কথা বলতে পারা আর্জেন্টিনার ‘ফুতবল আর্হেন্তিনো’ সংবাদপত্রের সাংবাদিক রর্বাতো হিউগেনো বাংলানিউজকে বললেন, ‘কেন এতদিন এখানে আর্ন্তজাতিক ম্যাচ হয়নি?’

১৯৮৬ তে ম্যারাডোনা বিশ্বকাপ জেতার পর থেকে কলকাতা আর্জেন্টিনা ভক্ত হয়েছে। শুনে খুব খুশি তারা।

কলকাতার ময়দান মার্কেট ঘুরে আরও খুশি তারা। নিজেদের চোখে দেখলেন হু হু করে বিকোচ্ছে আর্জেন্টিনার সাদা-আকাশি জার্সি। জার্সি কিনতে আসা কয়েক হাজার কিলোমিটার দূরে আর্জেন্টিনার বাঙালি সমর্থকদের ইন্টারভিউ নেওয়া শুরু করলেন কেউ কেউ।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

welcome-ad