ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বিলের সংশোধনী চাইল জনমুক্তি মোর্চা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১১

কলকাতা: রাজ্য বিধানসভায় গোর্খাল্যান্ড টেরিটোরিয়াল অ্যাডমিনিস্ট্রেশন (জিটিএ) বিল পাস হবে শুক্রবার। গোর্খাল্যান্ড চুক্তির সঙ্গে বিলে বেশ কিছু অমিল আছে বলে দাবি করেছে গোর্খা জনমুক্তি মোর্চা।



বুধবার মোর্চার সদস্যরা মহাকরণে কিছু সংশোধনী নিয়ে রোশান গিরি, হরকাবাহাদুর ছেত্রী ও উইলসন চম্বামারিসহ শীর্ষ নেতারা তথ্য প্রযুক্তি ও শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জির সঙ্গে দেখা করেন।

মন্ত্রী তাদের দাবি লিখিত আকারে দিতে জানিয়ে বলেন- বিল পাস হোক। প্রয়োজনে সংশোধনী আনা হবে। এতে আস্বস্ত হন মোর্চার সদস্যরা।

বৃহস্পতিবার মোর্চার শীর্ষ নেতা রোশান গিরি বাংলানিউজকে বলেন, তাদের অর্থনৈতিক ক্ষমতা দেওয়া হয়নি, প্রশাসনিক ক্ষমতায় দেওয়ার কথা বলা হয়েছে। পরিষদ গঠনের ক্ষেত্রে ২৬ জন নিয়ে কোরাম গঠনের কথা বলা হয়েছে। চুক্তিতে ১৭ জনের কথা বলা হয়েছিল।

তিনি আরও বলেন, গোর্খাদের জাতিগত স্পিরিটটিকে গুরুত্ব দেওয়া হয়নি। এথনিক আইডেনটিটি নেই। ‘সভা’ শব্দটিতে তাদের আপত্তি আছে। ভাষাগত হেরফের হয়েছে। ক্ষমতা অনেক ক্ষেত্রে ওভারল্যাপিং হয়েছে ।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ