ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতা এসেই অনুশীলন করলেন মেসি

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১১
কলকাতা এসেই অনুশীলন করলেন মেসি

কলকাতা: মেসি জ্বরে কাঁপছে শহর কলকাতা। কেননা ভবিষ্যতের ফুটবল সম্রাট তো এখন এ শহরেই রয়েছেন।

আগামী ২ সেপ্টেম্বর যুবভারতী সাক্ষী থাকবে আর্জেন্টিনা-ভেনেজুয়েলার ঐতিহাসিক দ্বৈরথের।

এদিকে যুবভারতীর স্টেডিয়াম দেখে অসন্তুষ্ট আর্জেন্টিলা দল। তাই পাঁচতারা হোটেলের বলরুমেই বুধবার হালকা অনুশীলন করেন দলের খেলোয়াররা। মেসি এসে পৌঁছনোর পর গোটা আর্জেন্টিনা দল যুবভারতীতে নেমে পড়েছে অনুশীলনে।

আর্জেন্টিনার নতুন কোচ আলেজান্দ্রো সাবেলার কাছে এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ, এই ম্যাচ দিয়েই নতুন কোচ হিসেবে তার অভিষেক হতে চলেছে যুবভারতীর কৃত্রিম ঘাসের মাঠে।

এদিন মাঠ দেখে কিছুটা অসন্তোষ প্রকাশ করেছেন আর্জেন্টিনার কোচ আলেজান্দ্রো সাবেলা। তার মতে, যুবভারতীর কৃত্রিম ঘাসের সঙ্গে মানিয়ে নিতে আর্জেন্টিনা ফুটবলারদের বেশ অসুবিধা হবে।

এদিন প্রথম সাংবাদিক সম্মেলনে আর্জেন্টিনার কোচ আলেজান্দ্রো সাবেলা একথা বলেন। তিনি বলেন, এই ধরণের কৃত্রিম ঘাসের মাঠে খেলার অভিজ্ঞতা আমাদের নেই। কিছুটা অসুবিধা তো হবেই। আমাদের মানিয়ে নিতে বেশ কিছুটা সময় লাগবে। তবে ভাল খেলা উপহার দেওয়ার চেষ্টা করব আমরা।
 
তবে কৃত্রিম ঘাসের মাঠে খেলার কিছুটা অভিজ্ঞতা রয়েছে দলের তারকা ফুটবলার মেসি এবং কোচ সাবেলার। মেসি বার্সেলোনার হয়ে রাশিয়ায় চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে রুবিন কাজানের বিরুদ্ধে ফিল্ড টার্ফে খেলে এসেছেন। তেমনি পেরুতে লা প্লাাটায় কোচ হিসেবে ঘাসের মাঠে দলকে চ্যাম্পিয়ন করেছিলেন সাবেলা।

তবে ফুটবল বিশেষজ্ঞদের মতে, যুবভারতীর মাঠে নিজেদের মানিয়ে নেওয়াটাই আর্জেন্টিনার কাছে বড় চ্যালেঞ্জ।

এদিকে, বুধবার ভোর চারটে নাগাদ কলকাতার সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তিনি। সঙ্গে ছিলেন আর এক তারকা ফুটবলার মাসারেনোরা। আর মেসিকে দেখার জন্য প্রায় সারারাত অপেক্ষা করে ছিলেন অজস্র ফুটবল প্রেমী মানুষ ও সংবাদমাধ্যমের প্রতিনিধিরা।  

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ