ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

অনশন প্রত্যাহারে সরকারকে আন্না হাজারের ৩ শর্ত

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১১

কলকাতা: ভারতের দুর্নীতি বিরোধী আন্দোলনের নেতা সমাজকর্মী আন্না হাজারেকে প্রধানমন্ত্রী মনমোহন সিং অনশন প্রত্যাহারের জন্য যে চিঠি দিয়ে আবেদন করেছিলেন বৃহস্পতিবার রাতে তার উত্তর দিয়েছেন তিনি। এই চিঠিতে তিনি ৩টি শর্ত দিয়েছেন বলে জানা গেছে।



কংগ্রেস নেতা বিলাস রাওদেশমুখের হাতে পাঠানো এই চিঠিতে আন্না অনেকটাই নরম মনোভাব নিয়েছেন বলে জানা গেছে। এর ফলে মনে হচ্ছে দু’পক্ষই এখন সম্মানজনক একটি রফাসুত্রে আসছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

এই চিঠিতে আন্না হাজারে যে ৩টি শর্ত দিয়েছেন তা হল শুক্রবারথেকেই সংসদে জনলোকপাল বিল নিয়ে আলোচনা করতে হবে।   প্রত্যেক রাজ্যে লোকায়ত নিয়োগ করতে হবে ও আমলাতন্ত্রের নিচুতলাকে লোকপাল বিলের আওতায় আনতে হবে।

তিনি চিঠিতে লিখেছেন, এই ৩টি শর্ত সরকার মেনে নিলে তিনি অনশন প্রত্যাহার করার কথা বিষয়ে বিবেচনা করবেন।

এই চিঠিতে তিনি যে নিজের শর্তগুলির কথা জানিয়েছে শুধু নয়, তিনি বিরোধীদের আচরণ নিয়েও প্রশ্ন তুলেছেন। তিনি এদিন বিরোধীদের উদ্দেশে আবেদন জানিয়েছেন তারা যেন লোকপাল বিল সমর্থন করেন।

এই চিঠির প্রাপ্তি স্বীকার করে মনমোহন সিং বলেছেন,‘ তার শর্তগুলি অবশ্যই নথিভুক্ত করা হয়েছে। শর্তগুলি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। ’

ভারতীয় সময়: ০৩১২ ঘন্টা, আগস্ট ২৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ