ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

দুর্নীতি রুখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান মনমোহনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১১
দুর্নীতি রুখতে সবাইকে এগিয়ে আসার আহ্বান মনমোহনের

কলকাতা: পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে দেশবাসীকে দুর্নীতি রুখতে এগিয়ে আসার জন্য আহ্বান জানালেন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এদিন তিনি কলকাতায় জোকায় আইআইএমের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন।



এ দিন তিনি বলেন,‘কেবল লোকপাল আইন দিয়ে দেশের দুর্নীতি রোখা যাবে না। যারা মনে করেন দেশের দুর্নীতি রোধে লোকপাল বিলই একমাত্র পথ তারাও একেবারেই ঠিক ভাবছেন না। সরকার চেষ্ঠা করছে, লোকপাল ছাড়াও বিভিন্ন পন্থায় দুর্নীতি রোধে ব্যবস্থা নিতে। ’

তিনি আরও বলেন,‘দুর্নীতি সারা দেশে এই মুহুর্তে একটি বড় সমস্যা। দুর্নীতি দমনে সকলের যোগদান ভীষণভাবে জরুরী। বর্তমানে বিশ্বায়নের ফলশ্রুতি এই দুর্নীতি। সাধারন মানুষও দুর্নীতির শিকার। খুব দ্রুত দুর্নীতি দমনের কোন যাদুদণ- সরকারের হাতে নেই। সকলকে এগিয়ে এসে একে প্রতিহত করতে হবে। ’

লোকপাল বিল নিয়ে  সবরকমের আলোচনায় সরকার প্রস্তুত এদিন এও জানান তিনি।

জোকায় আইআইএমের ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগদেন প্রধানমন্ত্রী ছাড়াও রাজ্যপাল এমকে নারায়নণ, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি  প্রমুখ এই অনুষ্ঠানে তাদের বক্তব্য পেশ করেন।

এদিকে, লোকপাল বিলের দাবিতে আন্না হাজারের অনশনের সর্মথনে খড়গপুর আইআইটির বাইরে এদিন রিলে অনশনে সামিল বেশ কিছু ছাত্র-ছাত্রী। প্রধানমন্ত্রী মনমোহন সিং আইআইটির ৫৭ তম সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সময় তাকে বিক্ষোভও দেখানোর  চেষ্টা হয়।

তবে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত থাকায় অপ্রীতিকর অবস্থা এড়ানো সম্ভব হয়েছে। লোকপাল বিল পাশ না করানোয় আইআইটির কৃতি ছাত্র তার হাত থেকে প্রশংসাপত্র নিতে অস্বীকার করেন।

বাংলাদেশ  সময়: ০০৪৭ ঘণ্টা, আগস্ট ২৩ , ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ