ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশ সফর নিয়ে বৈঠক মনমোহন-মমতার

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০১১
বাংলাদেশ সফর নিয়ে  বৈঠক মনমোহন-মমতার

কলকাতা: আসন্ন বাংলাদেশ সফরের আগে রাজ্যে দু’দিনের সফরে রোববার কলকাতায় এলেন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং। এই সফরে এসে কলকাতার রাজভবনে বিভিন্ন বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে বৈঠক করেন তিনি।



এদিন বিকেল সাড়ে ৫টায় বিশেষ বিমানে নয়াদিল্লি থেকে কলকাতায় আসেন তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন রাজ্যপাল এম কে নারায়ণন ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

সেখান থেকে তার কনভয় কলকাতার সল্টলেকে সাহা ইনস্টিউট অব নিউক্লিয়ার ফিজিক্সের ক্যাম্পাসে যায়। সেখানে তিনি একটি অনুষ্ঠানে যোগ দেন। এই অনুষ্ঠানে তার সাথে ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জি, রাজ্যের রাজ্যপাল এমকে নারায়ণন ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এরপর তিনি রাজভবনে এসে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সাথে বৈঠকে মিলিত হন। এই বৈঠকে ছিলেন প্রণব মুখার্জি ও কেন্দ্রীয় নগর উন্নয়ন মন্ত্রকের প্রতিমন্ত্রী সৌগত রায়।

বৈঠকের পর রাতে সৌগত রায় বলেন, ‘প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি পেশ করা হয়েছে। আলোচনা ফলপ্রুসূ হয়েছে। রাজ্যের আর্থিক অবস্থা ও বাংলাদেশ সফর নিয়েও কথা হয়েছে। ’

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকে বাংলাদেশ সফর নিয়ে এদিন বিস্তারিত আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তার সফরসঙ্গী হওয়ার জন্য মমতাকে তিনি ধন্যবাদ জানান। এদিন তিস্তাসহ বিভিন্ন নদীর পানি চুক্তি ও সীমান্ত সমস্যা ও ছিটমহল নিয়ে তাদের মধ্যে আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ০৪২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ