ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় তারেক মাসুদকে স্মরণ

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১
কলকাতায় তারেক মাসুদকে স্মরণ

কলকাতা: বাংলাদেশের আন্তর্জজাতিক খ্যাতি সম্পন্ন চিত্রপরিচালক তারেক মাসুদকে নিয়ে শনিবার সন্ধ্যায় কলকাতা প্রেস ক্লাবে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

কলকাতা ইন্দো-বাংলাদেশ কালচারাল সেন্টারের আয়োজনে এ স্মরণ সভার আয়োজন করা হয়।

গানে, স্মৃতিচারণায়, পূষ্পার্ঘ নিবেদনে স্মরণ করা হল প্রয়াত তারেক মাসুদকে।

এদিন কলকাতা প্রেস ক্লাবে বাংলাদেশের বিশিষ্ট লেখক ও তথ্যচিত্র নির্দেশক শাহরিয়ার কবির বলেন, ‘তারেক মাসুদের মৃত্যুতে বাংলাদেশের বিকল্প ধারার শিল্প সম্মত চলচিত্রের জগতে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা পূরণ সম্ভব হবে না। ’

তারেক মাসুদের অসমাপ্ত কাজ এগিয়ে নিয়ে যাওয়ায় জন্য তরুণ চিত্র নির্মাতাদের কাছেও আবেদন জানানোর পাশাপাশি এদিন তিনি বাংলাদেশের বিশিষ্ট সিনেমাটোগ্রাফার মিশুক মুনীরের মৃত্যুতেও  শোক জ্ঞাপন করেন।

কলকাতায় বাংলাদেশ উপ-দূতাবাসের উপ-রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান বলেন, ‘তার অকাল মৃত্যুতে বাংলাদেশের তথা বাঙালি জাতির অপরিসীম ক্ষতি হয়ে গেল। ’

এদিন ব্যক্তিগত কারণে উপস্থিত না থাকতে পারলেও তারেক মাসুদের প্রতি শোক জ্ঞাপন করেন বিশিষ্ট চলচিত্র পরিচালক গৌতম ঘোষ, বিশিষ্ট অভিনেত্রী ও পরিচালক অপর্ণা সেন, শাঁওলী মিত্র প্রমুখ। এছাড়া চলচিত্রের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তি তারেক মাসুদের স্মৃতিচারণা করেন।

অনুষ্ঠানে উপস্থিত অনেক বিশিষ্ট ব্যক্তি তারেক মাসুদের সিনেমাকে নিয়ে কলকাতায় একটি চলচিত্র প্রদর্শনী করার আবেদন জানান।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, আগস্ট ২১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ