bangla news

এবার কলকাতায় চালকবিহীন মেট্রোরেল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৮ ১:৫৯:১৫ এএম
মেট্রোরেল

মেট্রোরেল

মেট্রোরেল চলবে নিজের গতিতে থামবেও নির্দিষ্ট স্টেশনে, তবে থাকবে না কোনো চালক। ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে কলকাতায় চলবে এই মেট্রোরেল।

কলকাতা: মেট্রোরেল চলবে নিজের গতিতে থামবেও নির্দিষ্ট স্টেশনে, তবে থাকবে না কোনো চালক। ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে কলকাতায় চলবে এই মেট্রোরেল।

রোববার (১৮ ডিসেম্বর) ‘রিসার্চ ডিজাইন অ্যান্ড স্যান্ডার্ড অর্গানাইজেশন, ইন্ডিয়ান রেলওয়ের ডিরেক্টর ইয়াতিশ কুমার এই কথা জানিয়েছেন।
 
তিনি বলেন, চালকবিহীন এ মেট্রোরেলের জন্য ব্যবহার করা হবে একটি বিশেষ প্রযুক্তি। এই নতুন প্রযুক্তির নাম অটোমেশন-৩। এই প্রযুক্তির মাধ্যমে চালক ছাড়াই ট্রেন চলাচল করতে পারবে। আপাতত দেশের বাইরে থেকে আনা হচ্ছে এই বিশেষ ধরণের ট্রেন।

কলকাতা ছাড়া ভারতের অন্যান্য মেট্রোরেল পরিষেবায় আগে থেকেই আনা হয়েছে এই আধুনিক প্রযুক্তি। পরীক্ষামূলকভাবে ব্যবহারও করা হয়েছে। আশা করা হচ্ছে কলকাতায় ২০১৮ সালের শুরুর দিক থেকেই চালকবিহীন মেট্রোরেল যাত্রার অনুভব করতে পারবেন কলকাতার মানুষ, বলে জানান ইয়াতিশ কুমার।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৬
এসএস/জিপি/বিএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মেট্রোরেল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-12-18 01:59:15