ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

মুক্তিযোদ্ধাদের সম্মান জানাবে ভারতীয় সেনারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১২-১৩ ২:১৫:৫৯ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন বাংলাদেশি মুক্তিযোদ্ধাদের সম্মান জানাবে ভারতীয় সেনারা। ওইদিন সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় প্রধান কার্যালয়ে কলকাতার ফোর্ট উইলিয়ামে উপস্থিত থাকবেন বাংলাদেশের ৭২ জনের একটি প্রতিনিধি দল।

কলকাতা: ১৬ ডিসেম্বর বিজয় দিবসের দিন বাংলাদেশি মুক্তিযোদ্ধাদের সম্মান জানাবে ভারতীয় সেনারা।

ওইদিন সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় প্রধান কার্যালয়ে কলকাতার ফোর্ট উইলিয়ামে উপস্থিত থাকবেন বাংলাদেশের ৭২ জনের একটি প্রতিনিধি দল। ওই দলে নেতৃত্ব দেবেন বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
 
মঙ্গলবার (১৩ ডিসেম্বর) মেজর জেনারেল স্টাফ (এমজিজিএস) আর নাগরাজ ভারতীয় সেনাবাহিনীর তরফে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

ভারতীয় সেনাবাহিনীর তরফে বলা হয়, বাংলাদেশ থেকে আগত প্রতিনিধিদলে থাকবেন  মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার। থাকবেন বাংলাদেশ সামরিক বাহিনীর বর্তমান ও অবসরপ্রাপ্ত কর্মকর্তারা। পাশাপাশি বাংলাদেশ প্রশাসনের কর্তা ব্যক্তিরাও উপস্থিত থাকবেন এই অনুষ্ঠানে।
 
জনা গেছে, মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের নেতৃত্বে ভারতে আসছেন বাংলাদেশের একটি প্রতিনিধিদল। আগামী তিনদিন সেনা বাহিনীর বিভিন্ন অনুষ্ঠান শুরু হবে। এই অনুষ্ঠানের মধ্যে আছে সেনার ব্যান্ড, ঘোড়দৌড় প্রভৃতি।
 
ভারতীয় তরফে থাকবেন প্রায় ৪০ জনের একটি প্রতিনিধি। তালিকায় রয়েছেন ১৯৭১ এর যুদ্ধে পরমবীর চক্র প্রাপক (মরণোত্তর) ল্যান্স নায়েক আলবার্ট এক্কার পরিবার। থাকবেন বর্তমান ও অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তরা।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৬
এসএস/বিএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-12-13 02:15:59