ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী পালন হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১
কলকাতায় বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী পালন হবে

কলকাতা: বাংলাদেশ উপহাইকমিশনের উদ্যোগে সোমবার কলকাতায় শ্রদ্ধা আর ভক্তি নিবেদনের মধ্য দিয়ে পালন করা হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী।

কলকাতার পার্কসার্কাসে বঙ্গবন্ধু শেখ মুজিব সরণীতে অবস্থিত বাংলাদেশ উপহাইকমিশনে ১৫ আগস্ট সকাল সাড়ে ৭টায় জাতীয় পতাকা অর্ধ-নমিত করার মধ্য দিয়ে শোক প্রকাশ অনুষ্ঠান শুরু হবে।



সকাল সাড়ে ৯টায় কলকাতার বেকার হোস্টেলের ১১ ও ১২ নম্বর কক্ষের বাইরে বঙ্গবন্ধুর আবক্ষমূর্তিতে ফুল দিবেন উপহাইকমিশনার মুহম্মদ মোস্তাফিজুর রহমানসহ উপদূতাবাসের আধিকারিকরা। সেখানে আরও শ্রদ্ধা জানাবেন বিমান বাংলাদেশ ও কলকাতার সোনালী ব্যাংকের কর্মীরা।

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস বলে মঙ্গলবার এ উপলক্ষে উপহাইকমিশনের পক্ষ থেকে বিকেল সাড়ে ৪টায় কলকাতার বাংলা একাদেমী সভাঘরে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এ আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশর প্রখ্যাত সাহিত্যিক সৈয়দ শামসুল হক। আলোচনা করবেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার তারিক আহমদ করিম, বিশিষ্ট সাহিত্যিক ও বাংলা একাদেমীর সভাপতি মহাশ্বেতা দেবী।

এছাড়া নেতাজী  রির্সাচ ব্যুরো চেয়ারম্যান কৃষ্ণা বসু, কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সম্মানিক অধ্যাপক জয়ন্ত কুমার রায়, দৈনিক বাংলা স্টেটসম্যান পত্রিকার সম্পাদক মানস ঘোষ প্রমুখ আলোচনা করবেন।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ

welcome-ad