ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

কলকাতায় একটানা বৃষ্টি, বন্যার আশঙ্কা

রক্তিম দাশ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১
কলকাতায় একটানা বৃষ্টি, বন্যার আশঙ্কা

কলকাতা: গত শনিবার থেকে একটানা বৃষ্টিতে বেহাল মহানগরী। এভাবে বৃষ্টি হতে থাকলে রাজ্যের অন্য জেলাগুলির মতো কলকাতায়ও বন্যার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।



শনিবার সকাল থেকে আকাশের মুখভার। মাঝে মাঝেই চলছে হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি। শহরের  বেশ কিছু গুরুত্বপূর্ণ সড়কে পানি জমে রয়েছে।

সড়কে গাড়ির সংখ্যাও খুব কম। আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, নিম্নচাপের এই বৃষ্টি পরবর্তী ২৪ ঘণ্টাও স্থায়ী হবে। নিম্নচাপ আরও ঘনীভূত হচ্ছে। মহানগরীর উত্তর থেকে দক্ষিণের বিস্তির্ণ অঞ্চল পনিতে তলিয়ে গেছে।

এদিকে নিম্নচাপের পাশাপাশি শনিবার ভরা কোটালের কারণে পরিস্থিতিকে আরও উদ্বেগজনক করে তুলেছে। তাছাড়া বিভিন্ন বাঁধ থেকে পানি ছাড়ার পরিমাণ বাড়ানো হবে বলে জানানো হয়েছে। ফলে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার পরিস্থিতি আরও জটিল হবে বলে মনে করা হচ্ছে।

দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরসহ সমগ্র গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিশেষ সর্তকতা জারি করা হয়েছে। ইতিমধ্যে ডিভিসি এক লাখ ৪৩ হাজার কিউসেক পানি ছেড়েছে।   রাজ্য সরকারের পক্ষ জানানো হয়েছে, ত্রাণ কর্মীরা প্রস্তুত আছেন।

এদিকে রাজ্যের বিভিন্ন জেলা থেকে নতুন করে নদী বাঁধ ভাঙার খবর পাওয়া গেছে। এর মধ্যে ভরা কোটাল, নিম্নচাপ সবমিলিয়ে সমগ্র দক্ষিণ বঙ্গে বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে।

বাংলাদেশ সময়; ১৭১৯ ঘণ্টা, আগস্ট ১৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ