ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

বাংলাদেশের এনটিভি ভারতের নিরাপত্তার জন্য হুমকি!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১
বাংলাদেশের এনটিভি ভারতের নিরাপত্তার জন্য হুমকি!

কলকাতা:ভারত সরকার ২৫টি বিদেশি টিভি চ্যানেলকে দেশের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তার জন্য `হুমকি` বলে চিহ্নিত করেছে। ভারতে এসব চ্যানেলের সম্প্রচার করা হলে তা হবে শাস্তিযোগ্য অপরাধ।

ভারতের কেন্দ্রীয় সরকার লোকসভায় এই ঘোষণা দিয়েছে।

গত ২ আগস্ট কোলকাতা থেকে প্রকাশিত দ্য টেলিগ্রাফে এসংক্রান্ত একটি খবর বেরোয়। খবরে বলা হয়, আগে এসব চ্যানেলের সম্প্রচারের জন্য নগণ্য শাস্তির ব্যবস্থা থাকলেও এখন এ অপরাধের জন্য সংশ্লিষ্ট ক্যাবল অপারেটরদের জন্য বড় ধরণের অর্থদণ্ড ও কারাদণ্ড ভোগ করতে হবে।

এ বিষয়টিকে মাথায় রেখে ভারতের ক্যাবল টেলিভিশন নেটওয়ার্কস আইন সংশোধন করা হচ্ছে বলে ভারতের রাজ্য সভায় জানিয়েছেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রকের প্রতিমন্ত্রী  সি এম জাটুয়া।

নিষিদ্ধ ঘোষিত এইসব চ্যানেলের মধ্যে ১৫টিই পাকিস্তানের। এসবের মধ্যে আছে কিউটিভি, মাদনি টিভি, এআরওয়াই টিভি, পিটিভি, পিটিভি হোম, পিটিভি ওয়ার্ল্ড, জিও টিভি, ডন,এক্সপ্রেস, ওয়াকাত, নূর টিভি, হাদি টিভি, আজ, ফিলম্যাক্স ও এসটিভি।

আছে বাংলাদেশের এন টিভি, পাকিস্তানের পিটিভি হোম, , , ও মধ্যপ্রাচ্যভিত্তিক চ্যানেল আল জাজিরা নিউজ ইত্যাদি।

অন্য চ্যানেলগুলোর মধ্যে আছে দুবাই থেকে আপলিংক করা পিস টিভি, সাউদি টিভি, টিভি মালদ্বীপস, বাংলাদেশের এনটিভি, নেপালের নেপাল টিভি ও কান্তিপুর (নেপাল), ইংল্যান্ডভিত্তিক আহমেদিয়া, ভুটান ব্রডকাস্টিং সার্ভিস ও আল জাজিরা নিউজ।


বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ