ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

লোকসভায় অতিরিক্ত বাজেট পেশ করে পশ্চিমবঙ্গের জন্য অর্থ বরাদ্দ প্রণবের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২০ ঘণ্টা, আগস্ট ৩, ২০১১
লোকসভায় অতিরিক্ত বাজেট পেশ করে পশ্চিমবঙ্গের জন্য অর্থ বরাদ্দ প্রণবের

কলকাতা: ভারতের লোকসভায় অতিরিক্ত বাজেট পেশ করে কেন্দ্রীয় অর্থমন্ত্রী প্রণব মুখার্জি পশ্চিমবঙ্গের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে অর্থ বরাদ্দ করলেন মঙ্গলবার।

এর মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের জন্য বরাদ্দ করা হল ১৫২ কোটি রুপি।

এছাড়াও কলকাতার  চিত্তরঞ্জন ক্যান্সার হাসপাতালের উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ করলেন তিনি।

এদিন লোকসভার প্রথম অতিরিক্ত বাজেটে রাজ্যের জন্য এই অর্থ বরাদ্দ করলেন প্রণব মুখার্জি।

এদিন তিনি বলেন, ‘বেশ কয়েকটি রাজ্যের জন্য অতিরিক্ত ৯০ হাজার ১৬ শ ৬ কোটি রুপি বরাদ্দ করা হয়েছে। তবে এর জন্য বর্তমান ফিসক্যাল ডিফিসিটের উপর কোন প্রভাব পড়বে না। ’

পাশাপাশি সরকারের তহবিল বাড়ানোর দিকেও তিনি নজর দেওয়ার কথা বলেন। এর ফলে ভারত সরকারের বার্ষিক খরচ বাড়ল ২হাজার ৩শ কোটি রুপি।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের বেহাল অর্থনৈতিক অবস্থার উন্নয়নে বার বার অর্থমন্ত্রীর কাছে বিশেষ প্যাকেজ চেয়েও কোন সাহায্য পায়নি বলে অভিযোগ জানিয়ে আসছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তার উপর সম্প্রতি প্রণব মুখোপাধ্যায়ের এক মন্তব্যকে ঘিরে ক্রমশই কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে ব্যবধান তৈরি হয়েছিল মমতার।

রাজনৈতিক মহলের মতে, অবশেষে পশ্চিমবঙ্গের জন্য প্রণব মুখার্জির বরাদ্দকৃত এই অর্থ কিছুটা হলেও ব্যবধান ঘোচাতে সাহায্য করবে জোটের দুই শরিককে।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ