ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

পশ্চিমবঙ্গে দুই ট্রেনের মুখোমুখি সংর্ঘষ, নিহত ৮ আহত ১০০

রক্তিম দাশ. সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, জুলাই ৩১, ২০১১
পশ্চিমবঙ্গে দুই ট্রেনের মুখোমুখি সংর্ঘষ, নিহত ৮ আহত ১০০

কলকাতা: রোববার সন্ধ্যায় পশ্চিমবঙ্গের মালদা জেলার কালিয়াচকের বাখরপুর অঞ্চলে দুটি যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিনের মুখোমুখি সংর্ঘষে অন্তত ৮ জন নিহত ও ১০০ জন আহত হয়েছেন। ট্রেন দুটির ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়েছে।



স্থানীয় সূত্র থেকে জানা গেছে, এদিন সন্ধ্যায় গৌহাটি থেকে ব্যাঙ্গালোরগামী ট্রেনটি লাইন চ্যুত হয়ে পাশের ট্রাকে থাকা মালদা থেকে আজিমগঞ্জ প্যাসেঞ্জার ট্রেনটির সঙ্গে মুখোমুখি সংর্ঘষ হয়। এর ফলে ব্যাঙ্গালোরগামী ট্রেনটির ইঞ্জিন ও দুটি বগি লাইন চ্যুত হয়। ট্রেনটির ইঞ্জিনটি ও দুটি বগি পাশের খালে পড়ে গেছে। ট্রেনটির ইঞ্জিনের উপর অপর ট্রেনটির ইঞ্জিন ওঠে গেছে।

সুত্র আরও জানাচ্ছে, এই ইঞ্জিনটি ক্রমাগত পানীর তলায় তলিয়ে যাচ্ছে। অনুমান করা হচ্ছে ইঞ্জিনের ভীতরে আটকে আছেন ট্রেনটির চালক। অন্য দিকে, মালদাগামী ট্রেনটির ইঞ্জিনে আগুন লেগে গেছে। ঘটনাস্থল থেকে দুটি লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে  নিয়ে যাওয়া হচ্ছে।

বেসরকারি সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত এই ঘটনায় ৭ থেকে ৮ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন শতাধিক। স্থানীয় মানুষ অন্ধকারের মধ্যেই উদ্ধার কার্যে নেমেছেন। স্থানীয় পুলিশ ও প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাস্থলে পৌঁছেছেন। স্থানীয় বিধায়ক ও রাজ্যের শিশু কল্যাণ মন্ত্রী সাবিত্রি মিত্র ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন।

রেল প্রশাসন সূত্রে জানানো হয়েছে, দূর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। হাওড়া ও মালদা থেকে দুটি  রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে। মালদা ও হাওড়া স্টেশনে দুটি কনট্রোল রুম খোলা হয়েছে।

এই ঘটনার ফলে ওই লাইনের সব ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি জাতীয় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ