ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

তিনবিঘা করিডোর ২৪ ঘণ্টা খোলার বিরোধীতায় স্থানীয়রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০১১
তিনবিঘা করিডোর ২৪ ঘণ্টা খোলার বিরোধীতায় স্থানীয়রা

কলকাতা: ভারতের কুচবিহার জেলার মধ্যে অবস্থিত ছিটমহল দহগ্রাম-আঙ্গারপোতা সঙ্গে বাংলাদেশের মূল ভূখন্ডের সঙ্গে যোগাযোগের জন্য তিনবিঘা করিডোরকে ২৪ ঘণ্টা খোলা রাখার প্রস্তাবের বিরুদ্ধে অবস্থান নিলেন কুচবিহার জেলার কুচলিবাড়ির স্থানীয়রা।

বাংলাদেশের দাবি মোতাবেক এই করিডোরটি ২৪ ঘণ্টা খোলা রাখলে অনুপ্রবেশ, চোরচালান ও জঙ্গি সমস্যা শুরু হবে বলে মনে করছেন এলাকার বাসীন্দা ও রাজনৈতিকদলগুলো।



এই অঞ্চলের তৃণমুল কংগ্রেস নেতা লক্ষীকান্ত সরকার বলেন, আমরা এ করিডোর ২৪ ঘণ্টা খোলা রাখার তীব্র বিরোধীতা করছি।

এছাড়া বামপন্থীদল ফরওর্য়া ব্লকও এর বিরোধীতা করেছে। এই দলটির স্থানীয় নেতা ক্ষিতেন্দ্র নাথ রায় বলেন, আমরা দলমত নির্বিশেষ এ সিদ্ধান্তের বিরোধীতা করছি। এটা ২৪ ঘণ্টা খুলা থাকলে অপরাধ মূলক কার্যকলাপ বেড়ে যাবে।

প্রথমে  ৬ ঘণ্টার জন্য খোলা হত তিনবিঘা করিডোর। তারপর তাদের দাবি মেনে ১২ ঘণ্টা খোলার  রাখার সিদ্ধান্ত হয়। এবার তাদের দাবি ২৪ ঘণ্টা খোলা  রাখার জন্য।

বাংলাদেশি নাগরিক ছোটন দাস বলেন, আমরা ২৪ ঘণ্টা খোলা রাখার দাবি করছি, কারণ রাতে আমরা বিশেষ অসুবিধায় পড়ি। কেউ অসুস্থ হলে চিকিৎসক আসে না। হাসপাতালেও রুগীকে নিতে পারি না।

তবে এখনই এবিষয়ে কোনো সিদ্ধান্ত  নিতে নারাজ মেখলিগঞ্জের বিডিও সপ্তর্ষি নাগ।

তিনি মোবাইল ফোনে বাংলানিউজকে বলেন, ‘আমি স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলে দেখেছি তারা এই বিষয়টি সমর্থন করছেন না। তাই এবিষয়ে ভবিষ্যতে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে স্থানীয় মানুষদের কথা ভাবা হবে। ’

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

দিল্লি, কলকাতা, আগরতলা এর সর্বশেষ